বাংলা সিরিয়াল

“জগদ্ধাত্রীতে ভিলেন হিসেবে মেনন,বাঁকা যতোটুকু অভিনয় করতো নায়ক হিসেবে স্বয়ম্ভু তা পারে না!অসুস্থতার ট্র্যাকে‌ও স্বয়ম্ভুর প্রতি কোন ইমোশন আসছে না!”-ছদ্মবেশে বাঁকাকেই নাস্তানাবুদ করুক জগদ্ধাত্রী,তবু স্বয়ম্ভু ট্র্যাক চাইছেন না দর্শক!

কখনো কখনো কোন ধারাবাহিকের গল্পই এমন হয় যে নায়ককে পুরো নিশ্চুপ করে রেখে দেওয়া হয়, ধারাবাহিকের গল্পই এমন ভাবে তৈরি করা হয় যে নায়কের কোন ক্যালমা দেখানো হয় না, নায়িকা ‌ই সবকিছু করে যাচ্ছে এমনটাই দেখানো হয়। যেমনটা হয়েছে জি বাংলার জগদ্ধাত্রী ধারাবাহিকের ক্ষেত্রে, এই ধারাবাহিকে জগদ্ধাত্রী একদিকে শান্তশিষ্ট সর্বংস্বহা নায়িকা, অন্যদিকে জগদ্ধাত্রী জ্যাশ সান্যাল হয়ে ঢাকাবুকো পুলিশ অফিসার। এই জগদ্ধাত্রী যখন তেজী রূপে মেননের সাথে মারপিট করে বা ছদ্মবেশে বাঁকাকে ধরে তখন দর্শকদের মনের মধ্যে যে উত্তেজনা ক্রিয়েট হয় সেই উত্তেজনা নায়ক নায়িকার মোমেন্টের সময় ক্রিয়েট হয় না।

দর্শকরা মনে করেন এর জন্য মূলত গল্পের লেখন শৈলী দায়ী। যে কোনো গল্পের ক্ষেত্রে নায়িকার পাশাপাশি নায়ক কে সমান ইম্পরট্যান্ট দেওয়া হয় কিন্তু এই ধারাবাহিকে নায়ক নায়িকাকে সমান গুরুত্ব দেওয়া হয় না বা বলা যেতে পারে এই ধারাবাহিকে জগদ্ধাত্রীর অপজিটে থাকা অপরাধ জগতের মানুষগুলো মেনন, বাঁকা এদেরকে যতটা গুরুত্ব দিয়ে দর্শক দেখেন স্বয়ম্ভুকে ততটা গুরুত্ব দিয়ে দেখেন না, কারণ দর্শক মনে করেন স্বয়ম্ভুকে সেই ভাবে প্রেজেন্ট‌ই করা হয়না, নায়ক নায়িকার বন্ডিং সেইভাবে ক্রিয়েট করা হয় নি, সেই কারণেই দর্শক আজ আর নায়ক নায়িকার বন্ডিং দেখতে চান না, তারা জগদ্ধাত্রীকে গোয়েন্দা গল্প হিসেবেই দেখতে চান তারা দেখতে চান জগদ্ধাত্রী ছদ্মবেশে বাঁকাকে নাস্তানাবুদ করছে, মেননকে মারছে।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন সরাসরি লিখেছেন যে স্বয়ম্ভু যখন অসুস্থ ছিল সেই অসুস্থতার ট্র্যাকেও জগদ্ধাত্রী দেখতে ভালো লাগত না স্বয়ম্ভুকে দেখতে ভালো লাগত না, এর চাইতে কৌশাম্বি জগদ্ধাত্রীর গোয়েন্দা সিকোয়েন্স বা জগদ্ধাত্রী ছদ্মবেশে বাঁকা কে ঘায়েল করা সিকোয়েন্স দর্শকদের মনে বেশি জায়গা করে নিয়েছে তাই তারা এরকম দৃশ্য বেশি বেশি করে দেখতে চান। কোথাও না কোথাও গিয়ে নায়কের চাইতেও বাঁকা মেনন চরিত্রগুলি দর্শকদের মনে বেশি জায়গা করে নিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন তাই অবলীলায় লিখেছেন,জগদ্ধাত্রী তে এই স্বয়ম্ভুর অসুস্থতার ট্র্যাক বাদ দিয়ে কৌশানি আর জগদ্ধাত্রীর কেস সল্ভ দেখালে বা আগের মত বাঁদল কাঁঠাল কে যেভাবে ছদ্মবেশে জগদ্ধাত্রী নাস্তানাবুদ করতো সেরকম এপিসোড দেখালে টিআরপি ভালোই থাকবে, কিন্তু স্বয়ম্ভুর সিন সিকোয়েন্স একেবারই ভালো লাগে না, তার জায়গায় মেনন বা বাঁকার ভিলেনগিরিও ভালো লাগে। বেসিক্যালি যে সমস্ত পর্বগুলোতে বা বাঁকাকে বানিয়ে ছদ্মবেশে জ্যাস ‌কামাল করতো সেই পর্বগুলো খুব মিস করছি! ভিলেন হিসেবে মেনন বাঁকা যতোটুকু অভিনয় করত নায়ক হিসেবে স্বয়ম্ভু তার এক অংশ‌ও পারে না! হতে পারে হয়তো সেভাবেই গল্পগুলো লেখা হয় কিন্তু ভালো লাগেনা, স্বয়ম্ভুর অসুস্থতার ট্রাকেও ভালো লাগছে না, নায়কের প্রতি কোন ইমোশনই তৈরি হয়নি এই ধারাবাহিকটিতে, গল্পের দোষেই হয়তো এমনটা হয়েছে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh