বাংলা সিরিয়াল

‘সাধক রামপ্রসাদ’ হওয়ার প্রস্তাব! ঝড়কে সামাল দিয়ে ঐন্দ্রিলার স্মৃতিকে বুকে আগলে রেখে কি কাজে ফিরবেন সব্যসাচী? প্রস্তাব এলো সাধক রামপ্রসাদের চরিত্রে অভিনয় করার

বাংলা টেলিভিশন জগতে অন্যতম পরিচিত মুখ সব্যসাচী চৌধুরী(Sabyasachi Chowdhury)। নিজের প্রথম ধারাবাহিক থেকেই দর্শকদের নজর কেড়েছেন তিনি। তবে তার মহাপীঠ তারাপীঠ(Mahapith Tarapith) ধারাবাহিকে সাধক বামাক্ষ্যাপা চরিত্রে অভিনয় করে যে জনপ্রিয়তা পেয়েছেন তা কল্পনার বাইরে। অনেকে তো তাকেই জীবন্ত বামাক্ষ্যাপা বলে বিশ্বাস করেছেন। তবে পেশাগত জীবনের পাশাপাশি তার ব্যক্তিগত জীবন সব সময় থেকেছে চর্চার বিষয়। কারণ অবশ্যই ঐন্দ্রিলা(Aindrila Sharma)। তার মতো প্রেমিক আর এই টলিউড(Tollywood) দেখেছে কিনা বলা মুশকিল। অথচ তাঁর জীবন দিয়ে গত কয়েক মাস এদের ঝড় বয়ে গেছে সেই কথা ও কারোর অজানা নয়।

গত মাসে প্রয়াত হয়েছেন তার সব থেকে কাছের মানুষ তথা বান্ধবী ঐন্দ্রিলা শর্মা। তারপর থেকেই নিজেকে পুরোপুরি গুটিয়ে নিয়েছেন তিনি। এড়িয়ে গিয়েছেন সোশ্যাল মিডিয়া। কাজকর্ম ছেড়ে আপাতত বাড়িতে বসে তিনি। এর মাঝেই এলো জোর গুঞ্জন। স্টার জলসার(Star Jalsha) আসন্ন ভক্তিমূলক ধারাবাহিকের প্রস্তাব দিয়েছে সব্যসাচীর (Sabyasachi Chowdhury)কাছে। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে মহাপীঠ তারাপীঠের ব্যাপক সাফল্যের পর সুরিন্দর ফিল্মসের কর্তৃপক্ষ পর্দায় আনতে চলেছেন সাধক রামপ্রসাদ(Sadhak Ramprasad)। যার মুখ্য ভূমিকায় নাকি বাছা হয়েছে সব্যসাচীকে। তবে এই নিয়ে আপাতত কোনরকম জবাব দেননি অভিনেতা।

ঐন্দ্রিলার মৃত্যুর একমাস পরেও কাজে ফিরতে পারেনি সব্যসাচী। মানসিকভাবে এখনো প্রস্তুত নন তিনি। শুধু জানিয়েছেন ‘বেঁচে আছি’। মনের মানুষকে হারানোর ক্ষত ঠিক কতটা তা মনে প্রানে বুঝে গিয়েছেন এই নায়ক। যে কারণে ইনস্টাগ্রাম, ফেইসবুক (Instagram ,Facebook) সব কিছু থেকে নিজেকে মুছে ফেলেছেন চিরতরে। ভক্তদের মনে প্রশ্ন এই অবস্থায় কিভাবে শুটিং সেটে ফিরবেন সব্যসাচী।

বামাক্ষ্যাপার পর সব্যসাচীকে এই ধরনের ইতিহাস নির্ভর চরিত্র দেখতে ভীষণ রকম আগ্রহী তার অনুরাগীরা। নিঃসন্দেহে তারা নিশ্চিত এই চরিত্রেও মারাত্মকভাবে সফল হবে সব্যসাচী। তবে এটাই প্রথম বার নয় এর আগেও পৌরাণিক চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। ভক্তের ভগবান শ্রীকৃষ্ণ ধারাবাহিকে যুধিষ্ঠিরের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। এছাড়া ওম নমঃ শিবায় ধারাবাহিকে ভগবান বিষ্ণুর চরিত্রে অভিনয় করেছিলেন সব্যসাচী।

তবে সাধক বামাক্ষ্যাপার পর রামপ্রসাদের চরিত্রে যদি সত্যিই অভিনয় করেন তিনি তাহলে তার নজির হয়ে থেকে যাবে।

কে এই রামপ্রসাদ?

কবি রঞ্জন রামপ্রসাদ সেন ( ১৭১৮ বা ১৭২৩-১৭৭৫) ছিলেন অষ্টাদশ শতাব্দীর একজন বিশিষ্ট বাঙালি শাক্ত কবি এবং সাধক। বাংলা ভাষায় দেবি কালীর উদ্দেশ্যে ভক্তিগীতি রচনার জন্য তিনি বিশেষ পরিচিত ছিলেন। তার গান ‘রামপ্রসাদী’ নামে পরিচিত। রামপ্রসাদের জীবনকে ঘিরে নানা বাস্তব এবং অলৌকিক কিংবদন্তি বহুল প্রচলিত গ্রাম বাংলায়। এই কারণে এই চরিত্রের জন্য তাকে বাছা করা হয়েছে।

উল্লেখ্য গত ২০ ডিসেম্বর ঐন্দ্রিলার মৃত্যুর একমাস পুর্তি হয়েছে। এদিন নিরবতা ভেঙে অবশেষে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলেন তিনি। জানিয়েছেন আপাতত কিছুটা ঠিক আছে। একটি বাক্যে উত্তর দিয়েছেন তিনি। সেইসঙ্গে জানিয়ে দিয়েছেন এই নিয়ে কোনরকম সাক্ষাৎকার তিনি দিতে চান না। বোঝা গেল পরিস্থিতির সঙ্গে এখনো মানিয়ে নেওয়ার চেষ্টা করে যাচ্ছেন তিনি।

Back to top button