বাংলা সিরিয়াল

‘টিভিতে দেখতে হবে না সিরিয়াল’ জি নিজেই চায় না জি বাংলার সিরিয়াল লোকে দেখুক, স্টার জলসার পর এইবার টিআরপি কমার জন্য জি কর্তৃপক্ষের দিকেই আঙুল তুলছেন নেটিজেনরা

যে কোনো চ্যানেল নিজের ধারাবাহিকের প্রমোশন করে হটকে টাইপস। যাতে সবাই সেই ধারাবাহিকের প্রতি বেশি মাত্রায় আকৃষ্ট হয় কিন্তু চ্যানেলের সাথে সাথে আবার ওটিটি প্লাটফর্ম রয়েছে, সেখানেও চ্যানেলের প্রচার করতে হবে। একদিকে চ্যানেলে প্রচুর মানুষ ধারাবাহিক দেখলে যেমন ধারাবাহিকের টিআরপি বাড়বে ঠিক একইভাবে জি ফাইভ বা hotstar এর মতো ওটিটি প্লাটফর্ম গুলিতে সাবস্ক্রিপশন করে এপিসোড দেখলেও চ্যানেলের লাভ হবে কিন্তু কখনো কখনো ওটিটি প্লাটফর্মের প্রচার করতে গিয়ে চ্যানেল এমন কিছু করে বসে যাতে ধারাবাহিকের টিআরপি কমে যায়।

যেমন মাঝে মধ্যে ওটিটি প্ল্যাটফর্মে প্রচারের সময় ট্যাগলাইন দেওয়া থাকে ‘টিভির আগে টিভির মুহূর্ত’। তেমনি সম্প্রতি একটি মারাত্মক ট্যাগলাইন ব্যবহার করেছে একটি ওটিটি প্ল্যাটফর্ম যার কারণে চ্যানেলের টিআরপি কমছে বলে দাবি করছেন দর্শকরা। একজন নেটিজেন সরাসরি ওটিটি প্লাটফর্মের ট্যাগ লাইন সহ স্ক্রিনশট দিয়ে বলেছেন এই কারণেই ধারাবাহিকের টিআরপি কমছে।

জনপ্রিয় ধারাবাহিক মিঠাই অসংখ্য বার প্রতিপক্ষকে হারিয়ে বেঙ্গল টপার হয়েছে, মাঝখানে এই ধারাবাহিকের টিআরপি কিছুটা কমে ধুলোকণা, গাঁটছড়া এবং লক্ষ্মী কাকিমা সুপারস্টার বেঙ্গল টপার হলেও আবার মিঠাই তার পুরোনো জায়গা ফিরে পেয়েছে নিজে গুনে। গত দুই সপ্তাহ দুই দিন ধরে পুনরায় বেঙ্গল টপার হচ্ছে সে। সম্প্রতি একজন নেটিজেন জি বাংলার ওটিটি প্ল্যাটফর্মের একটি স্ক্রিনশট ট্যাগলাইন সহ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ক্যাপশন দিয়েছেন,“টি আর পি কমার কারন বুঝলেন???? জি ৫ কাকুর ডায়লগ”

কী ডায়লগ রয়েছে জি ফাইভ কাকুর সেই স্ক্রিনশটে? সত্যি সেই স্ক্রিনশটের দিকে চোখ গেলেই রাতের ঘুম পড়ে যাচ্ছে জি ভক্তদের, জি ফাইভ তার প্রচারের জন্য সেখানে ট্যাগ লাইন হিসেবে লিখেছে,“টিভিতে দেখতে হবে না! জি ফাইভে মিঠাই দেখুন সবার আগে!”- স্বাভাবিকভাবে এই কারণে ধারাবাহিকের টিআরপি কমছে বলে মত সহমত প্রকাশ করেছেন অনেকে।

Back to top button