বাংলা সিরিয়াল

“অনেক মাস তো হল আর ভালো লাগছে না একঘেয়ে নাটক” – অনুরাগের ছোঁয়া ধারাবাহিকের লাগাতার একই ট্র্যাকে বিরক্তি প্রকাশ করছেন দর্শক

ধারাবাহিক এমন একটি জিনিস যা মূলত বিনোদনের জন্য ব্যবহৃত হয়ে থাকে। বিনোদনমূলক হলেও অতিরঞ্জিত কোন কিছুই ভালো না। বিশেষত এখনকার মানুষের কাছে এ ধরনের অতিরঞ্জিত বিষয়ে মোটেই পছন্দের নয়। বরং এখনকার মানুষ একেবারে প্র্যাকটিক্যাল বিষয় দেখতে পছন্দ করেন। যা মানুষের জীবন থেকে অনুপ্রাণিত। বর্তমানে বেশ কিছু ধারাবাহিক এরকমই মন্ত্র নিয়ে শুরু হয়েছে। কিন্তু তারপরেই শুরু ধারাবাহিকের গল্পের গরু গাছে ওঠা। আবার কখনো একই ট্র্যাক দীর্ঘ সময় ধরে চালানো। এমন একটি ধারাবাহিক হলো জি বাংলার অনুরাগের ছোঁয়া। এ ধারাবাহিকটি মূলত শুরু হয়েছিল এই মন্ত্র নিয়ে যে মানুষকে রূপ দিয়ে নয়, গুণ দিয়ে বিচার করা উচিত। কিন্তু সেসব সবই এখন অতীত। গল্পের একঘেয়ে ট্রাকে বিরক্ত হচ্ছেন দর্শক।

এই ধারাবাহিকের দুই মুখ্য চরিত্র দীপা এবং সূর্য। দীপার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী স্বস্তিকা ঘোষ। এবং সূর্য এর চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা দিব্যজ্যোতি দত্ত। প্রথমেই ধারাবাহিক শুরু হয় দীপার প্রতি সূর্যের প্রেম দিয়ে। নিজের গায়ের রং ফর্সা হলেও দীপার গায়ের রং কালো দেখে নয় দীপার মন আর তার গুণ দেখে তাকে ভালবাসে সূর্য। নিজে বিয়ে করে বাড়িতে নিয়ে আসে তার স্ত্রীকে। কিন্তু এখন সে সবকিছু কেমন ঘুরে গিয়েছে।

এই ধারাবাহিকের নিয়মিত দর্শকেরা জানবেন বর্তমানে কি চলছে এই ধারাবাহিকে। দীপা গর্ভবতী হলেও সূর্য এই সন্তান যে তার সেটা মানতে নারাজ। কারণ ডাক্তারবাবু নিজে জানেন যে তিনি কখনো বাবা হতে পারবেন না। এদিকে দীপার পাতানো দাদা কবিরের সাথে দীপার অন্যরকম কোন সম্পর্ক আছে এই ভেবে সূর্যের মনে দীপা সম্পর্কে অবিশ্বাস তৈরি হচ্ছে। সবটাই হচ্ছে মিশকার ষড়যন্ত্রে। কিন্তু সেটা প্রকাশ্যে আসছে না সকলের। অন্যদিকে দীপা আর সূর্যের মধ্যে দূরত্ব দিন দিন বেড়েই যাচ্ছে। মূলত এক বিশাল আকার ধারণ করেছে।

এইসবের মধ্যেই সামনে এসেছে ধারাবাহিকের নতুন ভিডিও। যেখানে দেখা যাচ্ছে দীপা রীতিমত মরিয়া হয়ে উঠেছে সূর্য কেন তার সাথে এমন ব্যবহার করছে তা জানার জন্য। অন্যদিকে সূর্য তার কথার কোন উত্তর না দিয়েই বেরিয়ে যায়। এরপরই দেখা যাচ্ছে সূর্য কখনো একা একা পাগলের মতো হাসছে। তো আবার কখনো দেখা যাচ্ছে, কাঁদতে কাঁদতে গড়িয়ে পড়ছে মাটিতে। তবে এসব একঘেয়েমি গল্প আর পছন্দ করছে না দর্শক। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে বেশ ভালোই সমালোচনা চলছে। একজন লিখেছেন, “দীর্ঘদিন এক জিনিস চলছে আর ভালো লাগছে না এসব দেখতে”। আরেকজন লেখেন, “এবারে অন্তত মিশকার ধরা পড়া উচিত। যদিও দর্শকের কথা কেন শুনবেন লেখক”। এছাড়াও আরেকজন বলেন, “অনেক মাস তো হলো আর একঘেয়ে নাটক ভালো লাগছে না। এবারে গল্প না বদলালে, আর দেখবোই না”। মোট কথা এখন দর্শকের দাবি ধারাবাহিকের গল্পের ট্র্যাক পরিবর্তন করা দরকার।

Back to top button

Ad Blocker Detected!

Refresh