বাংলা সিরিয়াল

তুমি আশেপাশে থাকলে একদিন স্লট ও লিড করবে আর নিজের যোগ্য মর্যাদাও পাবে।” বললেন এক ভক্ত।

এখনকার দিনে বেশিরভাগ ধারাবাহিকই চলে টিআরপির ওপরে। সে ধারাবাহিকের গল্প যতই ভালো হোক না কেন টিআরপিই হল শেষ কথা। সেই ধারাবাহিকটা কতদিন চলবে না চলবে তাও ঠিক হয় এর ওপর নির্ভর করেই।

আর এই কথা যে ঠিক তাঁর ফলাফল আমরা দেখতে পেয়েছি স্টার জলসা ও জি বাংলা চ্যানেলে। এই দুই চ্যানেলেই যেমন একের পর এক ধারাবাহিক শেষ হয়েছে তেমনি তাদের জায়গা পূরণ করতে চলে এসেছে নতুন ধারাবাহিক।

কিন্তু সেই ধারাবাহিকগুলো দর্শকদের মন কতটা জয় করতে পারল তারই এক ঝলক ফুটে উঠল এই সপ্তাহের টিআরপি লিস্টে। এই সপ্তাহে টিআরপি লিস্ট বেরোনোর পরে দেখা গেছে এই সপ্তাহের বঙ্গে সেরা হয়েছে ‘নিম ফুলের মধু’ ধারাবাহিকটি।

তারা পেয়েছে ৭.৯ রেটিং। আবার অন্যদিকে তাদের প্রতিপক্ষ ধারাবাহিক ‘তুমি আশে পাশে থাকলে’ সদ্য শুরু হয়েছে। তারা পেয়েছে ৫.২ রেটিং। নিম ফুলের মধুর কাছে ভালো রেটিং না করতে পারলেও তুমি আশে পাশে থাকলে ধারাবাহিকটির টিআরপি প্রতিপক্ষের বিপরীতে আশানুরূপ ফল করতে পেরেছে বলে মনে করছেন এই ধারাবাহিকের ভক্তরা।

সেই সঙ্গে সদ্য শুরু হওয়া এই ধারাবাহিকের ভক্তরা এখনই মনোবল হারাতে নারাজ। তাদের মতে এরকম এক ধারাবাহিক যেখানে সাংসারিক ঝামেলা অশান্তি তো দূরের কথা একদম ভিন্ন স্বাদের গল্প দেখানো হয়। সেখানে টিআরপি দিয়ে এই সিরিয়ালকে কিছুতেই বিচার করা যায় না।

শুধু তাই নয়, এই ধারাবাহিকটি এমন একটি প্রোডাকশন হাউজের ধারাবাহিক যারা কখনোই প্রতিপক্ষকে হালকাভাবে নেয় না বলে মনে করছেন এই ধারাবাহিকের ভক্তরা।

এই টিআরপি তালিকা প্রকাশের পরে সমাজমাধ্যমে এক নেটিজেন লিখেছেন, “প্রথম সপ্তাহে তুমি আশেপাশে থাকলে কম টিআরপি দিয়েছে বলে এই না যে কোনোদিন উঠে দাঁড়াতে পারবে না ! লড়াইয়ের ময়দানে নামলে কম্পিটিশন তো থাকবেই আর সেখানে দাড়িয়ে হার থেকে শিক্ষা নেওয়া বড়সর সাফল্যের কারণ হয়ে দাঁড়ায় !

টিআরপি দিয়ে কোনোদিন সিরিয়ালকে বিচার করিনি আর না ভবিষ্যতে করবো তবুও স্টার জলসা আর এসভিএফকে জানাই অনেক ধন্যবাদ কারণ তারা এরকম একটা ভিন্ন ধরনের গল্প আমাদের উপহার দিয়েছে ! এসভিএফ কোনোদিন তার অপনেন্টকে হালকাভাবে নেয় না, এটা সবচেয়ে বড় প্লাস পয়েন্ট।

আরও পড়ুন : তুমি আশেপাশে থাকলে একদিন স্লট ও লিড করবে আর নিজের যোগ্য মর্যাদাও পাবে।” বললেন এক ভক্ত।

তুমি আশেপাশে থাকলে একদিন স্লট ও লিড করবে আর নিজের যোগ্য মর্যাদাও পাবে আর সেই বিশ্বাস এবং ভরসা সিরিয়ালটার প্রতি আছে। পাশে ছিলাম, আছি এবং থাকবো ও।” তবে সদ্য শুরু হওয়া ‘তুমি আশেপাশে থাকলে’ ধারাবাহিকটি ঘুরে দাঁড়িয়ে নিজের যোগ্যতা প্রমাণ করবে বলে আশায় বুক বাঁধছেন হাজার হাজার দর্শক।

Back to top button

Ad Blocker Detected!

Refresh