বাংলা সিরিয়াল

নিজেকে শুধরে ছোট পিসেমশাই এখন পরিবারের সাথে, জেল থেকে রাহুলকে বাড়ি ফিরিয়ে আনলো দ্যুতি, অন্যদিকে উড়ো চিঠিতে খবর খড়ির জেঠুকে খুন করা হয়েছিল! ডি এমন কি জানাতে চায় খড়িকে?

সিংহরায় বাড়ির সমস্ত বিপদ আপদ সামলে ঋদ্ধি, খড়ি, ছোটপিসেমশাই, ছোট পিসিমণি এবং গুবলু চলে এসেছে ভট্টাচার্য বাড়িতে। দাদু প্রথমে মেনে নিতে না চাইলেও সিংড়রায় বাড়িতে রাত্রিবেলা ডাকাত পড়ার কথা শুনে মেনে নেয় ছোট জামাই প্রসুনকে। তাকে এই পুজোটা পরিবারের সাথে কাটানোর সুযোগ দেয়। অন্যদিকে খড়ি ভাবে যে সোনার বাক্সের সমস্ত জিনিস সে রক্ষা করতে পেরেছে। কিন্তু তেমনটা হয়নি। ডি এর লোক আগেই সোনার বাক্সের থেকে সমস্ত জিনিস বার করে ব্যাগে ভরে নিয়েছিল। সোনার বাক্সের ভেতরের সমস্ত জিনিস এখন ডি এর হাতে।

অন্যদিকে বনি সেদিন রাত্রে উপস্থিত ছিল সিংহ রায় বাড়িতে। যেটা করে বুঝতে পারে। কিন্তু বনি কোন কিছুই তাকে সত্যি করে খুলে বলে না। এদিকে বনির মাথায় চোট লাগে। আর অন্যদিকে কুনাল পুজোর সময় তার স্ত্রীর কাছাকাছি থাকার জন্য মিস্ত্রির ছদ্মবেশে এসে উপস্থিত হয়েছে ভট্টাচার্য বাড়িতে। সেখানে সে মিস্ত্রি হিসেবে খারাপ কাজ করার জন্য দিনরাত্রি অপমানিত হচ্ছে। এমনকি তার দাদা ঋদ্ধিমান সিংহ রায় তো তাকে রেগে মেগে পুলিশের হাতে ধরিয়ে দিতে গিয়েছিল। কিন্তু সেই সময় তাকে বাঁচিয়ে দেয় খড়ি। কুনাল তার বৈবাহিক সম্পর্ককে ঠিক করার জন্য যথাসম্ভব চেষ্টা করে যাচ্ছে।

অন্যদিকে আবার রাহুল জেলে আটক ছিল। সে বারবার দ্যুতির কাছে ক্ষমা চেয়েছে। দুর্গা পূজার মহা অষ্টমীর দিন দ্যুতি যায় তাকে জেল থেকে ছাড়িয়ে আনতে। ছাড়িয়ে নিয়েও আসে। বাড়ি ফিরেও সে সকলের সামনে হাতজোড় করে বারবার ক্ষমা চাইতে থাকে। আর বলে সে নিজেকে শুধরে নিতে চায়।

খড়ির মনে ইতিমধ্যেই সন্দেহের উদ্রেক হয়েছে যে ঋদ্ধিমানের বাবা কাকারা তিন ভাই। আবার সাথেই খড়ির হাতে এসে পড়ে একটি উড়ো চিঠি। গিফট ভর্তি ঝুড়ির মধ্যে আসে সেই চিঠি। সেই চিঠির মধ্যে লেখা খড়ির জেঠুর নাকি কোন অ্যাক্সিডেন্ট হয়নি। তার যে ঢুকে ইচ্ছাকৃত খুন করা হয়েছে। আর সেই খুনের পিছনে রয়েছে খড়ির অত্যন্ত আপনজন। এই চিঠি পাওয়ার পরেই খড়ি নিজের জেঠুর মৃত্যু রহস্যের বিষয়ে তদন্ত করবে এমন ঠিক করে। এখন শুধু এটাই দেখার যে এই তদন্তের ভিতর থেকে ঠিক কি বেরিয়ে আসবে? এই তদন্ত করতে গিয়েই কি খড়ি আর ঋদ্ধির দূরত্ব তৈরি হবে? ভাঙন ধরবে সিংহ রায় বাড়িতে? সবকিছুর উত্তর দেবে সময়।

Back to top button