টলিউড

অনির্বাণ ভক্তদের জন্য হতাশার খবর। আগামী দু’বছর হয়তো আর ‘ পরিচালক ‘ অনির্বাণকে পাবেন না তার দর্শকরা

অনির্বাণ ভট্টাচার্যের অভিনয় ও পরিচালনা দুই সবার কাছে সমাদৃত। মঞ্চ থেকে সিনেমা, সেখান থেকে ওয়েব সিরিজ, অভিনয় ও পরিচালনা এই দুই ক্ষেত্রেই নিজের দক্ষতার প্রমাণ রেখেছেন অনির্বাণ ভট্টাচার্য। হইচই এর বিখ্যাত ওয়েব সিরিজ ‘ মন্দার ‘ তারই সৃষ্টি। খুব শিগগিরই মুক্তি পেতে চলেছে তার পরিচালিত প্রথম সিনেমা ‘বল্লভপুরের রূপকথা’। কিন্তু শোনা যাচ্ছে, এই অভিনেতা – পরিচালক আগামী দুই বছর আর বসবেন না পরিচালকের আসনে। তার প্রথম ছবি মুক্তির আগেই কেন এই ধরনের কথা তিনি বললেন সেই নিয়ে সবার মনে শুরু জল্পনা।

সবার মনে তাই প্রশ্ন উঁকি মারছে যে অত্যাধিক চাপের কারণেই কি তার এই সিদ্ধান্ত? একটি প্রথম সারির বাংলা দৈনিককে সাক্ষাৎকার দিতে গিয়ে অনির্বাণ জানিয়েছেন,” চাপ নিতে আমি ভালোবাসি। এই সিদ্ধান্ত কখনোই চাপের জন্য নয়। আমি তো প্রথমে একজন অভিনেতা। পরপর দুটি পরিচালনার কাজ তো করলাম। আগামী দুই বছর একটু অভিনয়ে মন দিতে চাই।”

তবে পর্দার ‘ খোকা ‘ পরিচালনার কাজ থেকে বিরতি নিতে চাইলেও তার পরবর্তী কাজ নিয়ে ইতিমধ্যেই চিন্তাভাবনা শুরু করে দিয়েছেন। অনির্বাণ জানিয়েছেন,” পরবর্তী সময়ে সাহিত্য নির্ভর কোন কাজ করার ইচ্ছা রয়েছে। সেই কাজ সমকালীন কোন সাহিত্যের উপর নির্ভর করেও হতে পারে।” স্বাভাবিকভাবেই তার কাছে প্রশ্ন আসে যে এই কাজ ওয়েব সিরিজ নাকি সিনেমা? স্পষ্টভাবে অভিনেতা কিছু না জানালেও তিনি শুধু বলেছেন, “দেখাই যাক না কি হয়। সেইভাবে এখনো কিছু ভাবিনি।”

প্রসঙ্গত, রবীন্দ্রভারতী ইউনিভার্সিটি নাটক বিভাগের প্রাক্তন ছাত্র অনির্বাণ ভট্টাচার্য খুব কম সময়ের মধ্যে মঞ্চ থেকে বড় পর্দা সব জায়গাতেই প্রতিভার স্বাক্ষর রেখেছেন। তার অভিনয় শৈলী ও বচন ভঙ্গি জায়গা করে নিয়েছে দর্শকদের মনে। অভিনয়ের পাশাপাশি পরিচালনার কাজেও তিনি রেখেছেন তার প্রতিভার ছাপ। তার ভক্তরা এবার অপেক্ষায় রয়েছেন পরবর্তী প্রজেক্টের বিষয়ে জানতে।

Back to top button