বাংলা সিরিয়াল

‘আপনারা নায়ক নায়িকার প্রেম ছাড়া আর কিছুই কি দেখতে পছন্দ করেন না? সন্ধ্যার মত খেটে খাওয়া প্রতিবাদী চরিত্রের লড়াইটা দেখতে পারেন না?মেয়েদের জীবনকে কি এখনো প্রেম, বিয়েসর্বস্ব ভাবেন?’আকাশ সন্ধ্যার রসায়ন দেখতে ইচ্ছুক দর্শকদের ঝামা ঘষে দিলেন এক সন্ধ্যা তারা ভক্ত!

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক সন্ধ্যা তারা শুরু হওয়ার পর থেকে সন্ধ্যার স্ট্রাগল দেখানো হচ্ছে, অন্যায়ের বিরুদ্ধে সন্ধ্যার প্রতিবাদ, পরিবারের জন্য সন্ধ্যার আত্মত্যাগ, পরিবারের ভালোর জন্য নিজের সুখের কথা চিন্তা না করা, সর্বোপরি অন্যায়ের প্রতিবাদ করতে যেকোনো সাহসী পদক্ষেপ নিতে প্রস্তুত সন্ধ্যাকে দেখে মুগ্ধ হয়ে যাচ্ছেন দর্শক, একই সাথে দর্শক যখন দেখছেন বিজয়া মাঠানের সাথে সন্ধ্যার একটা সংঘর্ষের সৃষ্টি হচ্ছে ও সেই জায়গা থেকে সন্ধ্যা কোথাও না কোথাও গিয়ে বিজয়া মাঠানের প্রতি মুগ্ধ হচ্ছে,তখন বিজয়া মাঠান ও সন্ধ্যার কেমিস্ট্রি দেখেও মুগ্ধ হচ্ছেন দর্শক। কিন্তু এর সাথে সাথে দর্শকদের প্রশ্ন এটা, যে, যেহেতু এই ধারাবাহিকের নায়িকা সন্ধ্যা তাই সব সময় তারার সাথে আকাশের কেমিস্ট্রি না দেখিয়ে সন্ধ্যার সাথে ও আকাশনীলের কেমিস্ট্রিটা দেখানো উচিত, যেটা এখনো অবধি মিসিং। এই নিয়ে দর্শকদের মধ্যে নানান রকম বক্তব্য শুনতে পাওয়া যায়।

কিছু মানুষ যখন নায়ক-নায়িকা সিন পাচ্ছেন না বলে অভিযোগ করেন তখন কেউ আবার বলেন যে নায়ক নায়িকার প্রেম ছাড়া কি আর কিছুই দেখতে পান না সন্ধ্যাতারাই? কারোর কথায়, সন্ধ্যার পরিশ্রম লড়াইয়ের পাশাপাশি সন্ধ্যার সাথে আকাশ নীলের সম্পর্কের রসায়ন ও তুলে ধরা উচিত।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে ,“আমি বুঝতে পারছি না, কেউ কি নায়ক নায়িকার প্রেম ছাড়া আর কিছু দেখতে পছন্দ করেন না। সন্ধ্যার মতো একটা প্রতিবাদী, খেটে খাওয়া চরিত্র, বাংলা সিরিয়ালে এমন পরিশ্রমী চরিত্র খুব কমই দেখেছি, তার জীবনটা, তার লড়াইটা দেখতে কি কারো ভালো লাগছে না? একটা মেয়ের তার পরিবারের জন্য সংগ্রাম দেখুন না। কেন সন্ধ্যা আকাশের রোমান্টিক সিন দেখার এতো তাড়া? কেন বিয়ের পর্ব চাই? গল্প যে ট্র্যাকে এগোচ্ছে, কেউ সেটাকে সাপোর্ট করে না বলেই বাংলা সিরিয়াল গতে বাধা একঘেয়ে গল্প থেকে বেরোতে পারে না। সন্ধ্যাতারা যে পথে এগোবে, যে স্বর্থত্যাগের গল্প শোনাবে, তা দর্শক কতখানি গ্রহণ করবে বুঝছি না, তাই হয়তো এতো সুন্দর একা মেয়ের জীবনের লড়াইয়ে trp আসছে না! আসলে মানুষ এখনও মেয়েদের জীবনকে প্রেম বিয়ে সর্বস্ব ভাবে, তার একার স্বাধীন লড়াইয়ের দাম নেই!”

ঐ পোস্টেই একজন দর্শক লিখেছেন যে,“আমি এ পর্যন্ত কোথাও দেখি নি সন্ধ্যা আকাশের রোমান্টিক সিন দেখা নিয়ে কেউ কিছু বলেছে। সন্ধ্যার এই লড়াইয়ের জন্য ই সিরিয়ালটা দেখা।যেহেতু নায়িকা দু’জন সেহেতু নায়কের সাথে দু’জনের সিন দেখানোটা সবাই আশা করে।এখনো পর্যন্ত আকাশ আর সন্ধ্যার একে অপরকে চিনা ই হলো ওদিকে তারা আর আকাশের এতো রোমান্টিকতা দেখাচ্ছে সেখানে সবারই কথা আসবে।আর শুরু থেকে এ অবধি গল্পের ওতো পরিবর্তন আনছে না ওদিকে অফনেন্ট শুরু থেকে টিআরপি বাজিমাত করছে”

আরেকজনের বক্তব্য,“আসলে মানুষেরা সন্ধ্যার আর বিজয়া মাঠান এর গল্প দেখতে পছন্দ করছে কিন্তু সিরিয়ালের অধিকাংশ সময় যে তারা আর আকাশ এর প্রেমের গল্প দেখাচ্ছে সেইটা কিছুতেই ভালো লাগছে না কারণ আমার মনে হয় অনেক দর্শক ই অন্নেস্বা দির সীন দেখতে বেশি আগ্রহী”

Back to top button

Ad Blocker Detected!

Refresh