বাংলা সিরিয়াল

‘পুজোর নাম করে, গাছ থেকে ফুল না ছিড়লেই বেশি উপকার হতো’! আরো একবার সোশ্যাল মিডিয়ায় তুমুল বিতর্ক সৃষ্টি করলো ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’

এই মুহূর্তে নিত্যনতুন বাংলা সিরিয়ালের সম্প্রচার করতে দেখা যাচ্ছে স্টার জলসা এবং জি বাংলা কর্তৃপক্ষকে। তেমনই একটি নতুন ধারাবাহিকের কথা জানানো হয়েছিল জি বাংলার পক্ষ থেকে। জানা গিয়েছিল জি বাংলার পর্দায় সম্প্রচারিত হবে একটি নতুন ধারাবাহিক যার নাম ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’। প্রথম প্রোমোটি দেখেই দর্শকরা বুঝে গিয়েছিলেন বাদবাকি ধারাবাহিকের থেকে অনেকটাই আলাদা হবে এই নতুন সম্প্রচারিত হওয়া ধারাবাহিকটি।

কারণ এখানে সাংসারিক কুটকাচালি কিংবা পরকীয়ার গল্প নয় বরং শিশু শিল্পীদের নিয়ে গড়ে উঠেছে ধারাবাহিকের মুখ্য গল্প। যে কারণে ষড়যন্ত্র নয় বরং ছোটদের নানা রকম কাণ্ডকারখানা এই ধারাবাহিকে দেখতে পাওয়া যাবে তা বুঝেছিলেন দর্শকরা। তবে এবার ধারাবাহিকের নতুন পর্ব দেখে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কারণ এই ধারাবাহিকের মুখ্য চরিত্র এবার একটি নতুন পর্বে জানিয়েছে ঠাকুরের পূজার নাম করে গাছ থেকে ফুল না ছিঁড়ে ফুলের গাছ লাগানো উচিত।

তাতে বেশি উপকার হবে। প্রসঙ্গত এর আগেও কৃষ্ণের গীতার শ্লোককে ভুল বলে দাবি করতে দেখা গিয়েছিল এই ধারাবাহিকের শিশু শিল্পীকে। বলাই বাহুল্য এ দিনের পর্ব দেখার পর আপত্তি করতে দেখা গিয়েছে ঠাকুর প্রেমী দর্শকদের। তারা জানিয়েছেন পূজার ফুল ঠাকুরের উদ্দেশ্যে নিবেদন করা হয়। তাই, এ ধরনের মন্তব্য ধারাবাহিকে নিষ্প্রয়োজন।

 

View this post on Instagram

 

A post shared by mithai prem (@mithailoves)

Back to top button