বাংলা সিরিয়াল

“আমার অনেক ছাত্র-ছাত্রী রয়েছে, তাঁরাও যখন কাজের মেয়ের চরিত্রে অভিনয় করতে যায় তাঁদের সঙ্গেও এমন ব্যবহার করা হয় যাতে মনে হয় ওরা সত্যিকারের কাজের লোক! ইন্ডাস্ট্রির অন্দরের মানুষের যদি এইরকম মানসিকতা হয় তবে বাইরের মানুষদের কেন হবে না?” – সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের উত্তরে ইন্ডাস্ট্রিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য সুদীপ্তা চক্রবর্তীর

দীর্ঘদিন বাদে আবার পর্দায় ফিরছেন জনপ্রিয় অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। টেলিভিশনে একটি নন ফিকশন শো এর হাত ধরে পর্দায় আসতে দেখা যাবে অভিনেত্রীকে। শো এর নাম “রান্না ঘরের গপ্পো”। এই শোতে অভিনেত্রীকে দেখা যাবে হোস্ট হিসেবে। তবে পর্দায় পা দিতে না দিতে শুরু হয়ে গিয়েছে কটাক্ষ। সোশ্যাল মিডিয়াতে কটাক্ষ করা হয় তাঁর নাকি শুধুমাত্র রান্নার কাজই করা উচিত। বাড়িওয়ালী সিনেমা অভিনেত্রীর চরিত্রের প্রসঙ্গ টেনে এই কটাক্ষ করা হয়। যদিও সপাটে উত্তর দিতে ছাড়েননি সুদীপ্তাও। অভিনেত্রী বলেন, “শোয়ের সঙ্গে এই মন্তব্যের কোন সংযোগ নেই। শো ভালো হলে দর্শক দেখবে, না হলে দেখবে না। সোশাল মিডিয়া পেজে যিনি এই মন্তব্য করেছেন তিনি আসলে রান্না বিষয়টিকেই বড্ড অবহেলা করেন”।

তিনি আরও বলেন, “আমি নিজে একজন শিল্পী। আমার অনেক ছাত্র-ছাত্রী রয়েছে। তাঁরাও যখন কাজের মেয়ের চরিত্রে অভিনয় করতে যায় তাঁদের সঙ্গেও এমন ব্যবহার করা হয় যাতে মনে হয় ওঁরা সত্যিকারের কাজের লোক। সেটে গেলে ঠিক মতো বসতে দেওয়া হয় না, কোনও রকমে মেকআপ করে ছেড়ে দেওয়া হয়। কস্টিউমেরও কোনও বাছবিচার থাকেনা। ইন্ডাস্ট্রির অন্দরের মানুষের যদি এই রকম মানসিকতা হয় তাহলে বাইরের মানুষদের কেন হবে না?”

প্রসঙ্গত পরিচালক ঋতুপর্ণ ঘোষ পরিচালিত সিনেমা বাড়িওয়ালীতে বাড়ির পরিচারিকার চরিত্রে দেখতে পাওয়া গিয়েছিল অভিনেত্রীকে। সেই চরিত্রতেই জাতীয় পুরস্কার পেয়েছিলেন অভিনেত্রী। তাই ওই চরিত্র কিংবা “রান্নাঘরের গপ্পো”। নন ফিকশন শো নিয়ে যদি কেউ কটু মন্তব্য করেন তাহলে সেটা বিরক্ত হওয়ার মতই বিষয়। যদিও এই কটু বক্তব্যের জন্য বেশ কড়া কথা শুনিয়ে দিয়েছেন সুদীপ্তা।

Back to top button