বাংলা সিরিয়াল

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের নিয়ে ফিরেছেন মাত্র ২৪ বছরের বাঙালি পাইলট মহাশ্বেতা! ‘দাদাগিরি’র মঞ্চে ভাগ করে নিলেন সেই গল্প

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির কথা সোশ্যাল মিডিয়া এবং সংবাদমাধ্যমের দৌলতে এখন গোটা পৃথিবী জানে। কিন্তু এবার সামনে এলো এক বাঙালি ভারতীয় পাইলট এর কথা যিনি যুদ্ধকালীন পরিস্থিতিতে ইউক্রেনে আটকে পড়া ভারতীয় ছাত্র ছাত্রীদের নিরাপদে ইউক্রেন বর্ডার থেকে ভারতবর্ষে পৌঁছে দিয়েছেন প্লেন চালিয়ে।

এদিন জি বাংলার ‘দাদাগিরি’র মঞ্চে সঞ্চালক সৌরভ গাঙ্গুলীর সঙ্গে সেই গল্প ভাগ করে নিতে দেখা গেল তাকে। এদিন পাইলট মহাশ্বেতা জানিয়েছেন তিনি আদতে উত্তর ২৪ পরগনার অশোকনগর এর বাসিন্দা এবং মাত্র কুড়ি বছর বয়সে চাকরি পেয়েছিলেন তিনি।

এরপর রাশিয়া ইউক্রেন যুদ্ধের সময় তার উপর দায়িত্ব পড়েছিল যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে আটকে পড়া ভারতীয় ছাত্র ছাত্রীদের নিরাপদে ভারতবর্ষে ফিরিয়ে আনার। মাত্র ২৪ বছর বয়সী এই বাঙালি কন্যা নিপুণভাবে তার দায়িত্ব পালন করার সঙ্গে সঙ্গে প্রাণ বাঁচিয়েছেন শতাধিক ভারতীয় ছাত্র ছাত্রীদের।

‘দাদাগিরি’র মঞ্চে দাঁড়িয়ে তিনি জানিয়েছেন ভারতবর্ষে নিরাপদে পৌঁছে যখন ভারতীয় ছাত্রছাত্রীরা কান্নায় ভেঙে পড়েছিলেন, তখন তিনি বুঝতে পেরেছেন যে তার কাজ সফল হয়েছে তবে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন এখনও কতটা ক্ষতির সম্মুখীন হয়ে রয়েছে সে কথা শোনা গিয়েছে তার মুখে বলাই বাহুল্য চরম সাহসী এই বাঙালি কন্যার মুখে তার অভাবনীয় দুঃসাহসিক যাত্রার কথা শুনে তাকে প্রশংসায় ভরিয়েছেন নেট দুনিয়ার বাসিন্দারা।

Back to top button