বাংলা সিরিয়াল

‘নায়ক হতে গেলে অনেক গুণ থাকা প্রয়োজন’! ‘তোপসে চরিত্রে অভিনয় করার আগে কোন পুরনো তোপসের ছবি দেখে বেড়ে পাকামি করেনি’! এমন কালজয়ী চরিত্রে অভিনয় করতে তবে কেমন প্রস্তুতি নিয়েছিলেন আয়ুষ?

বছর শেষে মুক্তি পেয়েছে সন্দীপ রায়(Sandip Roy) পরিচালিত নতুন ফেলুদার ছবি হত্যাপুরী(Hatyapuri)। দীর্ঘ ছয় বছর পর পর দেয় ফিরে এলো ফেলুদা। আর ফেলুদা গল্প মানেই বাঙালির কাছে একটা আলাদা ইমোশন। গল্পের খাতিরে এবারে ফেলুদা, তোপসে এবং জটায়ু চরিত্রের পাওয়া গিয়েছে একেবারে ভিন্ন মুখ।

ফেলুদা হিসেবে ছিলেন ইন্দ্রনীল সেনগুপ্ত ,তোপসের ভূমিকায় অভিনয় করেছে আয়ুষ দাস(Ayush Das) এবং জটায়ুর চরিত্রে দেখা গিয়েছে অভিজিৎ সেনকে। এত জনপ্রিয় ছবিতে অভিনয় করার অভিজ্ঞতা কেমন ছিল আয়ুষের। সে কথায় জানালেন এই সময় ডিজিটালকে দেওয়া এক সাক্ষাৎকারে।

আয়ুষের দেওয়া সাক্ষাৎকারের কথা অনুযায়ী,’ হত্যাপুরী সাফল্য পেয়েছে আমার চরিত্রটিকে দর্শকেরা ভালবেসেছেন। এটা আমার কাছে অনেক বড় পাওনা। আমি যে সত্যজিৎ রায়ের গল্প অবলম্বনে তৈরি ছবিতে কাজ করার সুযোগ পেয়েছি এটাই অনেক বড় পাওয়া আমার কাছে। অনেক বড় বড় অভিনেতারা তোষের চরিত্রে অভিনয় করেছেন। তবে অনেকেই বলেছেন যে সিদ্ধান্ত চট্টোপাধ্যায়ের পর এই প্রথম চরিত্রটি কেউ অন্যভাবে করল। এটাই আমার কাছে যথেষ্ট’।

কিন্তু তোপসে হওয়াকে এতই সহজ। এমন একটা কালজয়ী চরিত্র। ঠিক কতটা প্রস্তুতি নিয়েছিলেন তিনি? অভিনেতা জানিয়েছেন,’ এই বিষয়ে আমি বাবু আঙ্কেলকে ফলো করার চেষ্টা করেছি। যেহেতু আমার আর তোপসের চরিত্রের বয়স প্রায় এক সেহেতু হয়তো চরিত্রের সেই ইনোসেন্সটা দর্শক আমার মধ্যে পেয়েছেন। এছাড়া বাবু আঙ্কেল আমাদের বলেছিল ফেলুদার পুরনো ছবি না দেখতে। আমি ওর চোখেই তোপসেকে দেখেছি। কোন বেড়ে পাকামি করতে যাইনি’।

তোপসে হিসেবে জনপ্রিয়তা পেলেও নিজেকে ভবিষ্যতের জন্য তৈরি করছেন এখন থেকেই আয়ুষ। চেঙ্গিস ছবিতেও কাজ করেছেন তিনি। সেখানে জিতের ছেলেবেলার অভিনয় করেছেন আয়ুষ। ঈদে মুক্তি পেতে পারে ছবিটি। পাশাপাশি কাজ করছেন বাংলা মিডিয়াম ধারাবাহিকে।

তবে ভবিষ্যতে নায়ক হতে চায় সে। যার প্রস্তুতি এখন থেকে নিতে শুরু করেছে হত্যাপুরীর তোপসে। নাচের দিকে ঝোঁক রয়েছে তার। নিয়মিত জিমে যান। এছাড়া সহকর্মীর থেকে বিভিন্ন টিপস নিচ্ছেন নায়ক হওয়ার জন্য। কারণ তিনি বিশ্বাস করেন নায়ক হতে গেলে কেবল অভিনয় জানলে হয় না। আরো অনেক গুন থাকা প্রয়োজন।

Back to top button

Ad Blocker Detected!

Refresh