বাংলা সিরিয়াল

কোন গুণ নেই, শুধুমাত্র পন্ডিত অজয় চক্রবর্তী ছাত্র বলেই সারেগামাপার বিজেতা পদ্মপলাশ! চূড়ান্ত পক্ষপাতিত্বের অভিযোগ তুললেন দর্শক, আসল বিজেতা নাকি অন্য কেউ!

রবিবারে ছিল সারেগামাপা ২০২২-র গ্র্যান্ড ফিনালে(Saregamapa 2022 Geand Finale)। গানের এই রিয়ালিটি শো নিয়ে এর মধ্যে উন্মাদনা কিছু কম ছিল না। দীর্ঘদিন ধরে দর্শকরা মুখিয়ে ছিলেন কে হবে বিজেতা সেই নিয়ে। ৬ জন ফাইনালিস্টের মধ্যে। আসল বিজেতাকে বেছে নেওয়া বেশ শক্ত কাজ ছিল। তার মধ্যে থেকে প্রথম হয়েছে পদ্মপলাশ হালদার (PDmapalash Haldar)এবং অস্মিতা কর(Ashmita Kar)। দ্বিতীয় স্থানে রইলেন আলবার্ট কাবো(Albaert Kabo)। আর তৃতীয় স্থানে রইলেন সোনিয়া গ্যাজাম।

এই ফলাফল সামনে আসার পর থেকেই দর্শকেরা বেশ ক্ষেপে উঠেছেন। বিচারকদের এই ফলাফল একেবারেই পছন্দ হয়নি দর্শকদের বেশিরভাগ মহলে। প্রসঙ্গত প্রত্যেকবারে সিজনের ফলাফলের মতোই এবারেও উঠেছে পক্ষপাতিত্বের অভিযোগ। দর্শকেরা বলছেন সারেগামাপা এবারের বিজেতার সঙ্গে ঠিকঠাক বিচার হয়নি।

একজন সরাসরি লিখেছেন,’ শুধুমাত্র গুরুজির ছাত্র বলে তোকে তো জেতাবেই। একটা গোটা সিজন কীর্তন গাইলো। কোন ভার্সিটালিটি নেই। কিভাবে তাও জিততে পারে পুরস্কার’। অপর একজন লিখেছেন,’ আলবার্ট কাবো এই সিজনের সেরা ছিল। ফের একবার ভুল সিদ্ধান্ত নিল বিচারকরা’।

প্রসঙ্গত ভিউয়ার চয়েস পুরস্কার পেয়েছেন আলবার্ট কাবো। এই নিয়ে একজন প্রশ্ন তুলে লিখেছেন,’ ভিউয়ার্স চয়েস এওয়ার্ড তো বুঝিয়ে দিচ্ছে কে বেশি জনপ্রিয়। যতই বিচার হোক না গুরুজীর মান রাখতে পদ্মপলাশকে জেতাক। সারেগামাপার বিজেতা হওয়ার কোন গুণ নেই ওর। একা অস্মিতাকে ট্রফি দেওয়া হলে তাও বুঝতাম’।

এবারে সারেগামাপার মঞ্চে গুরুজীর আসনে বসেছিলেন পন্ডিত অজয় চক্রবর্তীর। তার শ্রুতি নন্দনের সুযোগ্য ছাত্র পদ্ম পলাশ। সেই কারণেটিজেনরা প্রশ্ন তুলেছেন ছাত্র হবার কারণেই পক্ষপাতিত্ব করে তাকে এই সেরার পুরস্কার দেওয়া হয়েছে। এমনকি তাকে শক্ত ধরনের কোন গান গাওয়ার চ্যালেঞ্জ দেওয়া হয়নি। কির্তন বাজে গাইলও কম নম্বর দিয়ে কখনো পাঠানো হয়নি ডেঞ্জারজনে।

পরগনার লক্ষীকান্তপুরের ছেলে পদ্ম পলাশ সারেগামাপার মঞ্চে এ দিন গণেশ বন্দনা শুনিয়েছেন। তবে প্রথম রাউন্ড এর পরেই বাদজান উত্তরবঙ্গের ইসলামপুরের বিমান বুলেট সরকার এবং ঋদ্ধিমান বিশ্বাস। শেষ পর্যন্ত মঞ্চে থাকেন পদ্ম পলাশ ,সোনিয়া, আলবার্ট এবং অস্মিতা। ফাইনালে আসে ৬ জন প্রতিযোগীকেই তালিম দেবেন অজয় চক্রবর্তী(Ajay Chakraborty)।

Back to top button

Ad Blocker Detected!

Refresh