বাংলা সিরিয়াল

‘উমা’ বাংলা সিরিয়ালে বর নয়, বউ নেবে বরের ভাত কাপড়ের দায়িত্ব! সমাজের নিয়ম পাল্টে ফেলে নারী ক্ষমতায়নের চমকপ্রদ গল্প নিয়ে হাজির উমা

বর্তমানে আমাদের দৈনন্দিন জীবনের নিত্য সঙ্গী হয়ে উঠেছে ধারাবাহিক গুলি। সময় কাটানোর মোক্ষম জিনিস হলো এই ধারাবাহিক। বর্তমানে ধারাবাহিক গুলি দেখতে দেখতে মানুষের সময় কখন যে কেটে যায় তা বোঝাই যায় না। এই ধারাবাহিকগুলোর মধ্যে অন্যতম একটি জনপ্রিয় ধারাবাহিক হলো জি বাংলার উমা। এই ধারাবাহিকের মাধ্যমে একজন মেয়ের ক্রিকেটার হয়ে ওঠার গল্প তুলে ধরা হচ্ছে দর্শকের সামনে। বর্তমান সময়ে নারী পুরুষ ভেদাভেদ করা হয় না। যার কারণে নারী শক্তি যে কতটা বেশি সেই নিয়েই তুলে ধরা হয় ধারাবাহিকের গল্পগুলি।

বর্তমানে এই ধারাবাহিক টিআরপি তালিকাতেও বেশ ভালো জায়গায় নিজের জায়গা করে নিয়েছে। ধারাবাহিকের নানান টুইস্ট এর মাধ্যমে দর্শকদের নজর কেড়েছে সকলে। সম্প্রতি ধারাবাহিকের পর্বগুলিতে দেখানো হচ্ছে কিভাবে নানা ঝড় ঝাপটা পেরিয়ে উমার সঙ্গে অভিমুন্য বিবাহ হয়েছে। কিভাবে বিয়ের মন্ডপে আলিয়ার সমস্ত সত্যি সামনে এনে অভি আলিয়াকে বিয়ের মন্ডপে রিজেক্ট করে দেয় এবং উমাকে সাপোর্ট করার জন্য এবং উমার বাবার মৃত্যু রহস্যের কিনারা বের করার জন্যই সে উমাকে আচার্য বাড়ির বউয়ের সম্মান দেয়।

কিন্তু আচার্য বাড়ির সদস্যদের মধ্যে কয়েকজন উমাকে একেবারে সহ্য করতে হবে না তারা উমাকে বাড়ির বউ হিসেবে মেনে নিতে নারাজ। তারমধ্যে অন্যতম একজন হলে অভির পিসিমা যিনি অভিকে নিজের ছেলের মতই মানুষ করেছেন এবং তাকে ভালোবাসে। যার কারণে অভির বউ হিসেবেও উমাকে তার মোটেই পছন্দ নয়। এবার এই ধারাবাহিকের আগামী পর্বগুলোতে দেখা যাবে কিভাবে একজন যোগ্য সহধর্মিনীর পাশাপাশি একজন ক্রিকেটার হয়ে ওঠে উমা।

গত দুদিনের পর্বের ধারাবাহিকে দেখানো হয়েছে কিভাবে উমা অভি’এর ভাত কাপড়ের দায়িত্ব নিচ্ছে। বর্তমানের নারী-পুরুষ সমান সমান। দু’জনকেই যোগ্য সম্মান দেওয়া হয়। এই সমাজে একজন পুরুষ একজন নারীর ভাত কাপড়ের দায়িত্ব নিতে পারলে তাহলে এখনকার সমাজে দাঁড়িয়ে একজন নারী ও পুরুষের ভাত কাপড়ের দায়িত্ব নিতে পারে। সেটি এই ধারাবাহিকের মাধ্যমে তুলে ধরা হয়েছে। আর এই ঘটনায় রেগে যায় অভির পিসিমা। এবারে আগামী পর্বগুলোতে দেখা যাবে এই ধারাবাহিকের গল্প কোন দিকে মোড় নেয়।

Back to top button