বাংলা সিরিয়াল

‘আমি ঈশ্বরকে অস্বীকার করছি না’ – বারবার আধ্যাত্মিক চরিত্র বেছে নিয়েছেন, ঐন্দ্রিলাকে বাঁচাতে প্রার্থনা করেছেন তাঁর বড়মার কাছে! তবে কী আধ্যাত্ব চেতনায় বিশ্বাস রয়েছে সব্যসাচীর?

সব্যসাচী চৌধুরী (Sabyasachi Choudhury), একজন অভিনেতা (Actor) হিসেবে তো বটেই আবার একজন সাধারণ মানুষ হিসেবেও তাঁর নিজের গুনেই ইতিমধ্যেই মন জয় করে নিয়েছেন গোটা বাংলার। তবে পর্দায় কখনো তিনি বামাক্ষ্যাপা (Bamakhyapa) তো কখনো রামপ্রসাদ (Ramprasad)! কেন বারবার এই ধরনের চরিত্র (Character) বেছে নিচ্ছেন অভিনেতা? তবে এই কথা মানতেই হবে যে বামাক্ষ্যাপার চরিত্র তাঁকে বাংলা ধারাবাহিক (Bengali serial) জগতের চূড়ান্ত সাফল্য এনে দিয়েছিল। এবং বর্তমানে রামপ্রসাদের চরিত্রের প্রথম প্রমোতেই (Promo) দর্শক বেশ পছন্দ করেছেন তাঁকে।

প্রসঙ্গত অভিনেতা দীর্ঘদিন নিজেকে গুটিয়ে রেখেছিলেন সকলের থেকে। প্রেমিকা ঐন্দ্রিলার শর্মার (Arndrila Sharma) মৃত্যুর পর নিজেকে সরিয়ে নিয়েছিলেন সোশ্যাল মিডিয়া (Social media) থেকেও। কিন্তু তার আগে অবধি ঐন্দ্রিলার শারীরিক অবস্থার প্রত্যেক মুহূর্তের খবর অভিনেতা দিতেন সোশ্যাল মিডিয়াতে। যেমন একবার লিখেছিলেন, ‘বড়মা রাখলে কারওর সাহস নেই প্রাণ কেড়ে নেওয়ার’। সুতরাং এখান থেকে আন্দাজ করে নেওয়া যায় ঐন্দ্রিলার ‘বেঁচে থাকার কারণ’ ঈশ্বরে বিশ্বাসী।

তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে (Interview) অভিনেতা জানিয়েছেন ঈশ্বরের বিশ্বাস করলেও ব্যক্তিগত স্তরে মূর্তিপূজায় বিশ্বাসী নন তিনি। এই কথা হয়তো অনেকেরই অজানা যে অভিনেত্রী ঐন্দ্রিলার আদ্যশ্রাদ্ধাও করতে দেননি সব্যসাচী। তবে বিশেষভাবে উল্লেখ করেন যে যতক্ষণ তিনি লাল বস্ত্র ধারণ করতেন ততক্ষণ তিনি তারা মা ছাড়া কিছুই বুঝতেন না। অভিনেতা এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি ঈশ্বরকে অস্বীকার করছি না। নিজের ব্যক্তিগত কঠিন সময়ে সকলেই তাঁর কাছে প্রার্থনা করেন। সেটা ঠিক ভুল বিচারের সময় না’।

সেই সময় তিনি জানিয়েছিলেন ঐন্দ্রিলার (Aindrila) অনেক অনুরাগীরা এসে সময় নানান মন্দির মসজিদে পুজো করতেন। সেই আশীর্বাদে ফুল প্রসাদ এনেও দিতেন। তবে এসবের মাঝেই অভিনেতা জানিয়েছেন সোশ্যাল মিডিয়াতে ফিরতে আর কোনো ভাবেই রাজি নন তিনি। সেখানে চারিদিকেই খালি ঐন্দ্রিলার মিষ্টি মুখের ঝলক। তাঁদের সুন্দর সুখস্মৃতি। এখানে অভিনেতাকে প্রশ্ন করা হয়, ‘স্মৃতির পাতায় বন্দী সেসব মুহূর্ত ভেঙে চুরমার করে দিতে পারে তাঁকে! তাহলে কী এই কারণেই ফিরবেন না?’ উত্তরে সব্য বলেন, ‘কিছুটা হলেও তাই’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh