বাংলা সিরিয়াল

অন্যান্য অভিনেত্রী দের থেকে বেশিই ট্যালেন্টেড ইন্দ্রানী হালদার! সুদীপার রান্নাঘরে এসে ‘মিক্সড আচারি চাওমিন’ নিজে হাতে এই রেসিপি শেখালেন গোয়েন্দা গিন্নি

বাঙালি মাত্রই ভোজন রসিক। এই ভোজন রসিক বাঙালিকে রোজ রোজ নতুন নতুন কিছু করে খেতেই হবে। দুপুরে একরকম খাবার টিফিনে একরকম খাবার আবার রাত্রে একরকম খাবার এইভাবেই আমরা খেয়ে থাকি। তাই ঘুরিয়ে ফিরে বিভিন্ন সময় বিভিন্ন রকম রান্না করা হয়। সম্প্রতি জি বাংলার রান্নাঘরে এসেছিলেন ইন্দ্রানী হালদার, তিনি মিক্সড আচারি চাউমিন বানিয়েছেন। তার কথায় ঘরে ঘরে বাঙালি মহিলারা তাদের ছেলেমেয়েদের টিফিনে মিক্সড আচারি চাউমিন করে খাওয়ান।

মিক্সড আচারি চাউমিন বানাতে গেলে লঙ্কার আচার লাগবে। পাঁচফোড়ন, সরষে, মেথি একটু শুকনো খোলায় ভেজে গুঁড়ো করে নিতে হবে, তার সাথে লাগবে বেরেস্তা পেঁয়াজ, রসুন পাতা কুচি, রোস্টেড সাদা তেল,সয়া সস, চৌকো করে কাটা পেঁয়াজ, রসুনের কিমা, চিলিফ্লেক্স, ডিমের ভুজিয়া, লাল ক্যাপসিকাম হলুদ ক্যাপসিকাম সবুজ ক্যাপসিকাম। মাটান লিভার টা একটু নুন হলুদ আর গোলমরিচ দিয়ে সিদ্ধ করে নিতে হবে। গাজর, বিমস, চিকেন পনির, ভাজা চিংড়ি মাছ।

এরপর কড়াইতে তেল গরম হলে প্রথমে পেঁয়াজগুলো দিয়ে দিতে হবে, তারপর একটু রসুন কিমা ছড়িয়ে দিতে হবে। তারপর মেটে সিদ্ধ দিতে হবে। কড়াইতে আদার জুলিয়ান, কাঁচা লঙ্কা কুচি দিয়ে ভালো মতো ভাজা ভাজা করে নিতে হবে। সবটা ভাজা ভাজা হয়ে গেলে ভাপানো গাজর, ভাপানো বিনস, সেদ্ধ করা চিকেন, ভাজা চিংড়ি দিয়ে ভালো মতন নাড়াচাড়া করে নিতে হবে। তার মধ্যে ডিমের ভুজিয়া দিতে হবে। এরপর এর মধ্যে একটু নুন দিয়ে ক্যাপসিকাম দিতে হবে, তারপর এর মধ্যে সেদ্ধ করা নুডলস ও টমেটোর সস, ভাজা পনির, লঙ্কার আঁচার, বেরেস্তা, পাঁচফোড়ন সরষে মেথির মশলা দিতে হবে। তারপর একটু নাড়াচাড়া করলেই রেডি মিক্সড আচারি চাউমিন।

Back to top button