ভাইরাল

‘বর-কনে দুজনেই সিঁদুর পরবে, কারণ দুজনেই সমান’! সোশ্যাল মিডিয়ায় ছকভাঙা বিয়ের ছবি তুলে ধরে নেটিজেনদের কাছে তীব্র ট্রোলড হলেন সদ্যবিবাহিত দম্পতি

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন সময় নেটিজেনদের ছকভাঙ্গা নানান ঘটনা তুলে ধরে সমাজের চলতি নিয়মের বিরোধিতা করতে দেখা যায়। তবে এবার নারী-পুরুষ উভয়ের মধ্যে সাম্যের বার্তা তুলে ধরতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচিত হলেন এক সদ্য বিবাহিত দম্পতি। শালিনী সেন নামের ওই সদ্যবিবাহিতা তরুণীর বিয়ের ফটো সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের সামনে এসেছে। সেখানে দেখা গিয়েছে নারী-পুরুষ উভয়ের মধ্যে সমতা দেখানোর জন্যেই ওই তরুণী বেশকিছু প্রথাগত নিয়মের বাইরে গিয়ে নিয়ম বিরোধী সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বরের থেকে কোন অংশে কম নন, এই বার্তা জানানোর জন্য তিনি পিঁড়িতে নয় বরং পায়ে হেঁটে বিবাহের মন্ডপে পৌঁছেছেন। পাশাপাশি সিঁদুর দানের সময় কেবলমাত্র স্ত্রী নয় বরং ওই তরুনীর পাশাপাশি তার স্বামীকেও সিঁদুর পরতে দেখা গিয়েছে। পাশাপাশি কন্যা কোন দানের বস্তু নয় তাই কন্যাদান প্রথাও পালন করেননি ওই তরুণী তার বিবাহে।

বলাই বাহুল্য এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনদের তীব্র কটাক্ষর সম্মুখীন হতে হয়েছে তাকে। অনেকেই মনে করছেন সত্যিকারের প্রথা ভাঙতে হলে সামাজিক অনুষ্ঠান নয় বরং কেবলমাত্র রেজিস্ট্রি বিয়ে করেই বিবাহ সারতে পারতেন ওই তরুণী। পাশাপাশি অনেকেই জানিয়েছেন তরুণীর নেওয়া একাধিক সিদ্ধান্ত একান্তই ‘বোকা বোকা’।

বলাই বাহুল্য নেটিজেনদের একটি বড় অংশ মোটেই পছন্দ করেননি ভাইরাল এই পোস্টকে। কারণ তারা মনে করছেন আদতে সমাজ বদলানোর জন্য এই পোস্টটি কোনোভাবেই পরিপূরক হয়ে উঠবে না।

Back to top button