ভাইরাল

‘ভারতের রাজধানীর নাম ভারত’! ৭০ হাজার মাইনের দিদিমনির উত্তর শুনে হতবাক নেটিজেনরা! দেশের ভবিষ্যৎ নিয়ে চিন্তা শুরু নেটদুনিয়ায়

করোনা পরিস্থিতি একটু সামলে উঠতেই আবারো খুলে গিয়েছেন স্কুল-কলেজ। এবার তার মধ্যেই ভাইরাল হলো সোশ্যাল মিডিয়ায় একটি পুরনো ভিডিও। যেখানে সরকারি স্কুলের দিদিমণির প্রশ্নের উত্তর শুনে প্রায় ভিরমি খাওয়ার জোগাড় নেট দুনিয়ার বাসিন্দাদের।

প্রসঙ্গত স্থানীয় এক স্কুলের শিক্ষাব্যবস্থা কেমন চলছে তা দেখতে প্রবেশ করেছিলেন এক সাংবাদিক কিন্তু সেখানে ঢুকে তিনি দেখতে পান একেকটি ক্লাস রুমে কোন একটি নির্দিষ্ট ক্লাস নয় বরং একসঙ্গে পড়াশোনা করছে একাধিক শ্রেণীর পড়ুয়ারা। এর কারণ জানতে চাইলে দিদিমণি জানান স্কুলের শিক্ষক শিক্ষিকা সংখ্যা কম থাকাতেই এই ব্যবস্থা।

এরপর সাংবাদিক ছাত্র-ছাত্রীদের সপ্তাহের সাত দিনের নাম জিজ্ঞাসা করলে তার সঠিক উত্তর দিতে পারেনি কেউ। এমনকি দিদিমণি নিজেও ভারতের রাজধানী কি, সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে জানান ভারতের রাজধানী ভারত। বলাই বাহুল্য তার প্রশ্নের উত্তর শুনে বেশ মেজাজ হারান ওই সাংবাদিক। জানিয়ে দেন শিক্ষার বেহাল অবস্থা তা তিনি বেশ বুঝতে পারছেন।

বলাই বাহুল্য এই ভিডিও নতুন করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই হতবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। কারণ যে শিক্ষক-শিক্ষিকারা দেশের ভবিষ্যৎ গড়বেন, তাদের যদি এই হাল হয় তবে দেশের কি হাল হবে তা ভেবে বেশ চিন্তিত তারা।

Back to top button