ভাইরাল

তানপুরা হাতে নিয়ে নিজের অনবদ্য গলায় গান গাইছেন লতা মঙ্গেশকর, মৃত্যুর পর ভাইরাল হলো লতাজীর তরুণী বয়সের এই অদেখা ভিডিও

আমাদের সকলকে ছেড়ে কয়েক সপ্তাহ আগেই চিরবিদায় নিলেন কিংবদন্তি কোকিলকণ্ঠি লতা মঙ্গেশকর। তবে তিনি আমাদের মাঝে না থাকলেও তার গেয়ে যাওয়া অসংখ্য গান আমাদের মাঝে রয়ে গিয়েছে আর দেশবাসীর কাছে আমরণ এই সমস্ত গান থাকবে। এ যেনো এক যুগের অবসান হলো। বিরাট বড় ক্ষতি হয়ে গেল সংগীত জগতে।

অনেক ছোট বয়সেই পরিবারের পুরো দায়িত্ব এসে পরে লতা মঙ্গেশকর এর কাঁধে। তখনই গানকে নিজের পেশা হিসেবে বেছে নেন তিনি। তার সুরেলা গলায় গান শুনে প্রত্যেকেই মুগ্ধ হয়েছেন। সম্প্রতি লতা মঙ্গেশকরের মৃত্যুর পর তার একটি পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে লতাজী কে ছাপোষা একটা শাড়ি এবং দুটো বেনুনি বেধে দেখা গিয়েছে। অল্প বয়সে তিনি এমনটাই সাজতেন। তানপুরা বাজিয়ে তার অসাধারণ কন্ঠে তিনি গান গাইছেন। লতা মঙ্গেশকরের একটি ফ্যানপেইজ থেকেই এই ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে জানানো হয়েছে এই ভিডিওটি ১৯৫০ সালের। তখন লতাজীর বয়স সবে ২১। শেয়ার করা মাত্রই রাতারাতি চোখের নিমেষে ভাইরাল হয়েছে ওই ভিডিও। সকলেই মুগ্ধ হয়েছেন তার এই ভিডিও দেখে।

গত ৬ই ফেব্রুয়ারি মুম্বাইয়ের ব্রিচ ক‍্যান্ডি হাসপাতালে দীর্ঘ লড়াইয়ের পর শেষ নিশ্বাস ত্যাগ করেন লতাজি। মা সরস্বতীর বিসর্জনের দিনই বিদায় নিলেন তার প্রিয় শিষ্য, পৃথিবীর সরস্বতী।

Back to top button