ভাইরাল

‘আমব্রেলা বানান বলতে পারছে না, কিন্তু ইংরেজিতে পাশ করিয়ে দেওয়ার দাবি তুলেছে’! ফেল করা ছাত্রীদের তীব্র ট্রোল ইউটিউবার স্যান্ডি সাহার

উচ্চ মাধ্যমিকের ফলাফল সম্প্রতি প্রকাশিত দেখতে পেয়েছেন নেটিজেনরা। তবে তার পর থেকেই পাশের দাবিতে আন্দোলনে নামতে দেখা দিয়েছে অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের। সম্প্রতি এ রকমই আন্দোলনে নেমে ছিলেন উচ্চমাধ্যমিকে ইংরেজিতে ফেল করা বেশ কিছু ছাত্রী। তারা জানিয়েছেন রাষ্ট্রবিজ্ঞান সহ বিভিন্ন বিষয়ে পাশ করলেও ইংরেজিতে সাত জন ছাত্রীকে ফেল করানো হয়েছে।

এরপরই পাস করাতে হবে এমন দাবি তুলে রাস্তায় ধর্নায় বসতে দেখা গিয়েছিল তাদের। কিন্তু উপস্থিত সাংবাদিকরা তাদেরকে ইংরেজিতে ছাতার বানান করতে বললে একাধিকবার চেষ্টা করেও সঠিক বানান করতে পারেননি ফেল করা ছাত্রীরা। বলাই বাহুল্য এই ভিডিও নেটিজেনদের সামনে উঠে আসার পরেই তুমুল সমালোচনার সম্মুখীন হতে হয়েছে ছাত্রীদের। নেট দুনিয়ার বাসিন্দারা এক বাক্যে জানিয়েছেন ওই ছাত্রীদের ইংরেজিতে ফেল করাই উচিত। এবার সেই ভিডিও ভাগ করে নিয়ে ওই ছাত্রীদের একহাত নিলেন জনপ্রিয় বাঙালি ইউটিউবার স্যান্ডি সাহা।

এদিন তিনি প্রশ্ন ছুঁড়েদিয়েছেন যারা এই সামান্য বানানটি সঠিক ভাবে করতে পারছে না, তারা কিভাবে ইংরেজিতে পাস করতে পারবে সে বিষয়ে। ফলস্বরূপ এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরেই নেটিজেনদের হাসির খোরাক হতে হয়েছে ওই ছাত্রীদের। সহানুভূতি দেখানোর বদলে তাদেরকে মন দিয়ে পড়াশোনা করার উপদেশ দিয়েছেন নেটিজেনরা।

Back to top button