ভাইরাল

৭ বছরের হৃদিস্রোতার সুরে ভাসলো গোটা নেটপাড়া! একরত্তি মেয়ের গলায় এত্ত জাদু, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই একরত্তি

আজকের দিনে দাঁড়িয়ে প্রায় সমস্ত মানুষের জীবন ভার্চুয়াল দুনিয়ায় আবদ্ধ। সবকিছুই চলছে অনলাইনে। আর এমন সময় দাঁড়িয়েই বহু মানুষের কাছে সোশ্যাল মিডিয়া একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হয়ে উঠেছে সেই সমস্ত মানুষের কাছে যারা নিজের প্রতিভাকে মানুষের সামনে নিয়ে আসতে চায়।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একসাথে হাজার হাজার মানুষের কাছে পৌঁছে যাওয়া যায়। রোজ হাজার হাজার ভিডিও ভাইরাল হচ্ছে। তার মধ্যে থেকে এমন খুব কম ভিডিও থাকে যা মানুষের মনে থেকে যায় অনেকদিন।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একরত্তি একটি মেয়ে ‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি মন বান্ধিবি কেমনে?’ গানটি গেয়েছে। এই গানটি শিল্পী শাহানা বাজপেয়ীর গলায় তুমুল ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। শিশুদের নাম হৃদিস্রোতা, বয়স ৭।

এই একরত্তি মেয়ের বাবা-মা তার গাওয়া গানগুলি রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। এই বাচ্চাটির নিজস্ব একটি ইউটিউব চ্যানেল রয়েছে যার সাবস্ক্রাইবারের সংখ্যা অসংখ্য। রয়েছে নিজস্ব ফেইসবুক পেজও।

হৃদিস্রোতার বাড়িতে ওর মা-বাবা ওকে চিনা নামে ডাকে। গীতা দত্ত ও হেমন্ত মুখোপাধ্যায়ের গান শুনতে খুবই পছন্দ করে। বাবা মায়ের হাত ধরে প্রথম গানের সাথে পরিচয় এই বাচ্চা মেয়েটির। বাচ্চাটির মা রূপা মন্ডল বলেছেন, ‘‘স্পষ্ট করে কথা বলার আগেই মাম্মামের গলায় সুর এসে গিয়েছিল।

গানের প্রতি টান আছে বুঝে পরে ওকে শেখাতে শুরু করি।’’ হৃদিস্রোতার বাবা-মা দুজনেই স্কুল শিক্ষক। দুজনেই ইংরাজির শিক্ষক শিক্ষিকা। বর্তমানে গানে আরো দক্ষতা অর্জন করার জন্য রথিজিৎ ভট্টাচার্যের কাছে গান শিখছে। তবে এই পরিস্থিতিতে সবটাই চলছে অনলাইনে। সম্প্রতি তাঁর গাওয়া এই লোকগানটি ভাইরাল হয়েছে নেটপাড়ায়।

Back to top button