ভাইরাল

এই বয়সেও একেবারে ফিট! শেষ বয়সে এসে নিজের ফিটনেস এর আসল রহস্য সকলের সামনে তুলে ধরলেন সকলের প্রিয় রাঁধুনি ঠাকুরমা পুষ্পরানী সরকার

বর্তমানে খাবার এবং রান্না নিয়ে ইউটিউব চ্যানেল আমরা অনেক ভিডিও দেখতে পাই। বিভিন্ন নতুন ইউটিউব ইনফ্লুল্যান্সাররা খাবারের বিভিন্ন ভিডিও এবং ব্লগ বানিয়ে নিজেদের ইউটিউব চ্যানেলে পোস্ট করে, তাতে লক্ষ লক্ষ ভিউয়ার্স এবং লাইক পড়ে। এতে গুলো আধুনিক সমাজের আধুনিক নিয়মে বানানো ভিডিওগুলি কথা, এখনকার দিনে একেবারে সাদামাটা ঘরোয়া খুব ছাপোষা ভিডিও আমরা হয়তো খুব কমই দেখতে পাই।

তবে সোশ্যাল মিডিয়ায় এমন একজন আছেন যিনি এই সাদামাটা জীবন যাপনের জন্য দারুণভাবে জনপ্রিয়। তিনি হলেন ভিল ফুডের ইউটিউব চ্যানেলের ঠাকুরমা। বর্তমানে এই ঠাকুরমা বিশ্ব বিখ্যাত। তার রান্নার ভিডিওগুলি এখন চারিদিকে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

এত অল্প সময়ের মধ্যেই তিনি এত মানুষের কাছে পৌঁছে যাবেন এবং তাদের ভালোবাসা পাবেন তা নিজেও বুঝতে পারেননি। তিনি আসলে তিনি খুবই সাদামাটা জীবন যাপন করছেন, যার কারণেই মানুষ তাকে খুব সহজেই নিজের আপন করে নিতে পেরেছে। বয়স্ক এই ভদ্রমহিলা নাম পুষ্পরানী সরকার।

সাধারণত তিনি তার ইউটিউব চ্যানেলে রান্নার সমস্ত ভিডিও ভাগ করে নেন সকলের সঙ্গে। কিন্তু এবারে তিনি একেবারেই অন্য ধরনের একটি ভিডিও সকলের সঙ্গে ভাগ করে নিলেন। এই বয়সে এসেও তিনি একেবারে সুস্থ এবং ফিট কোন রোগ-ব্যাধি নেই শরীরে, এখনো সমানভাবেই কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তিনি। আর ঠাকুমার এই ভালো থাকার রহস্য তিনি সকলের সামনে তুলে ধরলেন।

কি করে তিনি এখনও এই বয়সে এসেও ফিট রয়েছে তারই রহস্য উদঘাটন করলেন তিনি নিজের ভিডিওর মাধ্যমে। আধুনিক জীবনে নিজেকে ফিট রাখতে মানুষ কত কিছুই না করে ডায়েটিং জিম ইত্যাদি ইত্যাদি। তবে পুষ্পরানী দেবী নিজেকে ফিট রাখতে সবার প্রথমে যেটি করেন তা হলো ভোরবেলা ঘুম থেকে ওঠা তিনি মনে করেন ভোরবেলা ঘুম থেকে ওঠা নিজেকে সুস্থ রাখার অন্যতম একটি উপায়।

তারপর তিনি গোবর জল দিয়ে নিজের বাড়ির উঠোন পরিষ্কার করেন। এরপরই তিনি সকাল বেলা খালি পেটে উঠেই শিউলি পাতা, বাসক পাতা, কালমেঘ পাতা, গাঁদাল পাতা, ও নিমপাতা ইত্যাদি একটি মিশ্রণ বানিয়ে খালি পেটে নিজে খান এবং বাড়ির সকলেই খাওয়ান এখানেই হয়ে গেল আসল ইমিউনিটি পাওয়ার। এমনটাই দাবি ঠাকুরমার।

প্রাকৃতিক জিনিসের মধ্যে যে শক্তি আছে তা আধুনিক যন্ত্রপাতি কিংবা ডায়েটে নেই। তাই নিজেকে ফিট রাখতে এই সমস্ত টিপসগুলি আপনিও ফলো করতে পারেন। করোনাকালীন পরিস্থিতিতে সব ডাক্তারি বলছেন নিজের শরীরের ইমিউনিটি পাওয়ার বাড়ানোর কথা, সেখানে ভালো খাবার শাকসবজি, ফল, দুধ, মাছ, মাংস ইত্যাদি খাবার তালিকায় রাখতে হবে। পাশাপাশি আপনি এই ঠাকুমার দেওয়ার টিপসগুলো ব্যবহার করে দেখতে পারেন। তবে কংক্রিটের দুনিয়ায় এই গাছগুলি পাতা পাওয়া খুব একটা সহজ হবে না তবে আপনি চাইলেই আপনার কাছের বাজারগুলিতে খোঁজ করতে পারেন।

Back to top button