ভাইরাল

বাদাম বিক্রি না করে হাতে তুলে নিলেন একতারা! গলা খুলে বাউল গান গাইলেন বীরভূমের বাদামকাকু, ভাইরাল ভিডিও

চলতি বছরের নভেম্বর মাসে সোশ্যাল মিডিয়া জুড়ে বীরভূমের বাসিন্দা, বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর নিজের অভিনব পদ্ধতিতে বাদাম বিক্রয়ের জন্য ভাইরাল হয়েছেন। তিনি গান গেয়ে কাঁচা বাদাম বিক্রি করেন, আর এই দৃশ্যই কোন একজন রেকর্ড করে তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে দিয়েছিলেন। তারপর থেকেই এই বাদামবাবু রীতিমতো ঝড়ের গতিতে ভাইরাল হয়েছেন নেটনাগরিকদের মধ্যে। তবে সম্প্রতি তিনি পুলিশের দ্বারস্থ হয়েছিলেন অভিযোগ জানাতে। তার কথায়, তার গানের কপিরাইট তার আর নেই, সকলেই নিজেদের মতো করে সেটি ব্যবহার করছে। কিন্তু শেষ পর্যন্ত তিনি কিছুই পাচ্ছেন না বরং তার ব্যবসার ক্ষতি হচ্ছে।

কয়েকদিন আগে ইউটিউবার স্যান্ডি সাহার চ্যানেল থেকে বাদামবাবুর গাওয়া দ্বিতীয় গানটি শোনা গিয়েছিল। এই গানটি শেয়ার করে স্যান্ডি সাহা বলেছিলেন তার গানের কপিরাইট যেন তারই থাকে তার কাছ থেকে যেন কেউ কেড়ে নেয়। এরপরেই জানা যায়, বীরভূমের বাদাম বিক্রেতা ভুবনবাবু এক তরুণ সঙ্গীত শিল্পীর সাহায়তায় গান রেকর্ডিং করেছেন স্টুডিওতে, যা প্রায় সকলকেই মনে করিয়ে দিয়েছে রানু মন্ডলের কথা। তিনিও একসময় প্রচন্ড ভাইরাল হয়েছিলেন তবে তা ছিল সাময়িক। নেটিজেনদের ধারণা এক্ষেত্রেও বিষয়টা তেমনই ঘটতে চলেছে।

তবে সম্প্রতি ভুবন বাদ্যকর বাদাম ছেড়ে হাতে তুলে নিয়েছেন একতারা। গাইছেন বাউল গানও। সম্প্রতি একটি ইউটিউব চ্যানেল এক ইউটিউবারের মাধ্যমে এমন দৃশ্যের সাক্ষী হল গোটা নেটমাধ্যম। ভিডিওতে যে ইউটিউবারকে দেখা যাচ্ছে তার অনুরোধেই তিনি ‘ট্যাংরা তবু কাটন যায়’ গানটি ধরেন। গানটি গাওয়ার আগে তিনি বলেন তিনি বহু দিন অভ্যাস নেই তাই ভুল ভ্রান্তি হতে পারে। এরপর তিনি বলেন, তিনি নিজের মতো করে চেষ্টা করবেন গানটি গাওয়ার। একতারা নিয়ে এই বাউল গানটি গেয়েছেন বীরভূমের এই বাদাম বিক্রেতা। এই মুহূর্তে নেটমাধ্যমে তার এই গান গাওয়ার ভিডিওটি ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে নেটনাগরিকদের মধ্যে।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই নেটিজেনদের একাংশ তাকে প্রশংসায় ভরিয়েছেন। অনেকের মতে, যদি সময়মতো তিনি সঠিক প্রশিক্ষণ পেতেন তাহলে আজকের দিনে দাঁড়িয়ে তার এই অবস্থা থাকত না। তিনি নেটমাধ্যমে জনপ্রিয় হওয়ার পর থেকেই একাধিক ইউটিউবাররা তার সাথে যোগাযোগ করেছেন এবং এসে তার সাথে কথা বলেছেন। এই প্রসঙ্গে ভুবনবাবু জানিয়েছেন, এখন বেশিরভাগ মানুষই তার কাছে এসে বাদাম না কিনে শুধুমাত্র গান শুনে চলে যান, যা এই মুহূর্তে তার ব্যবসার প্রচুর ক্ষতি করছে। তবে সম্প্রতি তার গলায় বাউল গান শুনে একাধিক নেটনাগরিকরা বেশ পছন্দ করেছেন এই গান।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button