ভাইরাল

দুবাইয়ের মঞ্চে ‘এক পেয়ার কা নাগমা হে’ গেয়ে সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর এর প্রতি শ্রদ্ধা জানালেন আতিফ আসলাম, ভাইরাল ভিডিও

চলতি মাসের ৬’ই ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে গিয়েছেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেসকর। তাঁর প্রয়াণে রীতিমতো শোকাহত গোটা ভারত। দেশের পাশাপাশি বিদেশের বহু মানুষ শোকবার্তা পাঠিয়েছেন তার প্রয়াণে। তিনি গান দিয়ে পৌঁছেছিলেন সকলের কাছে। স্বয়ং মা সরস্বতী হিসেবে মানুষের মনে বিরাজ করতেন তিনি। তার চলে যাওয়া কাঁদিয়েছে গোটা সঙ্গীত জগতকে। তার শেষ যাত্রায় নিঃস্বার্থভাবে হেঁটেছেন বহু মানুষ। তিনি আজীবন নিজের গানের মাধ্যমেই বিরাজ করবেন মানুষের মনে। সাধারণ থেকে তারকা সকলেই তাঁর প্রয়াণে শোকবার্তা জ্ঞাপন করেছেন। সম্প্রতি নিজের গানের মাধ্যমে দুবাইয়ের মঞ্চ থেকে লতা মঙ্গেশকরের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করলেন আতিফ আসলাম।

দুবাইয়ে একটি গানের অনুষ্ঠান করতে হাজির ছিলেন আতিফ আসলাম। আর সেখানেই লাইভ শো চলাকালীন লতা মঙ্গেশকরের গাওয়া ‘এক পেয়ার কা নাগমা হে’ গানটি গেয়ে ওঠেন গায়ক। গানটি গাওয়ার সময় পিছনের জায়েন্ট স্ক্রিন সুরসম্রাজ্ঞী বেশ কিছু ছবি দেখানো হচ্ছিল। এই গান গেয়ে আতিফ আসলাম একজন গায়ক হিসেবে দুবাইয়ের মঞ্চ থেকে শ্রদ্ধা জ্ঞাপন করলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের প্রতি। তিনি জন্মসূত্রে পাকিস্তানি হলেও ভারতের বহু ছবিতে গান গেয়েছেন তিনি। তিনিও একজন সঙ্গীতশিল্পী হিসেবে ধর্মের ঊর্ধ্বে গিয়ে মানুষের মনে জায়গা করে নিয়েছেন নিজের জন্য।

সম্প্রতি আতিফ আসলাম দুবাইয়ের মঞ্চে লতা মঙ্গেশকরের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে সেই মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ার পাতায় শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “লতা মঙ্গেসকরের প্রতি আতিফ আসলামের শ্রদ্ধার্ঘ্য”। গায়ক এই ভিডিও শেয়ার করার পর থেকেই তা রীতিমতো ঝড়ের গতিতে ছড়িয়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে। তার এই ভিডিওতে আবারো বহু মানুষ সুরসম্রাজ্ঞীর চলে যাওয়া নিয়ে শোক প্রকাশ করেছেন। আসলে সুরসম্রাজ্ঞী সঙ্গীত জগতের অভিভাবক হিসেবে ছিলেন এতদিন। সেই জায়গাটা হঠাৎ করে ফাঁকা হয়ে যাওয়ায় মানতে অসুবিধা হচ্ছে অনেকেরই।

Back to top button