ভাইরাল

‘আর কত রাত একা থাকব’! ৬০ বছর বয়সেও তাকে দেখতে লাগে ২৫, ভরা মঞ্চে ঝাকানাকা পোশাক পোরে গান করলেন দেবশ্রী রায়

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায় ১৯৬৬ সালে হিরণ্ময় সেনের পরিচালিত ‘পাগলা ঠাকুর’ ছবির মধ্য দিয়ে টলিউডের জগতে পা রেখেছিলেন, পরবর্তীকালে তিনি‌ই হয়ে ওঠেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সেরা অভিনেত্রী। একসময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, তাপস পাল, চিরঞ্জিত মল্লিক থেকে শুরু করে বাংলা ইন্ডাস্ট্রির সকল দিকপালদের সাথে জুটি বেঁধে কাজ করেছিলেন দেবশ্রী রায়। তারপর প্রসেনজিৎ চ্যাটার্জীর সাথে বিয়ে হয় তার, যদিও সেই সম্পর্ক চিরস্থায়ী হয়নি, বিচ্ছেদ হয়েছিল তাদের মধ্যে। এরপর হঠাৎ ছবির জগৎ থেকে উধাও হয়ে গেলেন বাংলা ছবির জনপ্রিয় এই নায়িকা। মাঝখানে দীর্ঘ সময় তাকে আর পর্দায় দেখা যায়নি। তবে বর্তমানে আবার তিনি অভিনয়ের জগতে ফিরে এসেছেন।

পরিচালক স্নেহাশিস চক্রবর্তীর ‘ব্লুজ’ প্রোডাকশনের ‘সর্বজয়া’ ধারাবাহিকের নাম ভূমিকায় দেখা যায় তাকে। ৬০ বছর বয়সেও এভারগ্রীন এই অভিনেত্রী তুখোড় অভিনয়ে সকলকে মুগ্ধ করে দিচ্ছেন। জয়া বৌদির অভিনয় গুণের কারণেই এই ধারাবাহিকটি টি আর পি লিস্টের প্রথম দিকে জায়গা করে নিয়েছে।

তবে বর্তমানে অভিনয়ের জন্য নয়, গান গাওয়ার জন্য আবার শিরোনামে উঠে এসেছে প্রবীণ এই অভিনেত্রীর নাম। ভরা মঞ্চে গান গেয়ে তিনি প্রমাণ করে দিলেন যে, তিনি কারো থেকে কম যান না। প্রতিটি ধারাবাহিকেই নায়ক- নায়িকারা মাচা শো করেন, পাড়ার অনুষ্ঠান করেন। এইবার দেবশ্রীকেও দেখা গেলো সেইভাবে অনুষ্ঠান করতে।

ওয়েস্টার্ন কালো পোশাক পরে এই দিন মঞ্চে ওঠেন তিনি। পোশাকের সাথে মানানসই চড়া মেকআপ‌ও ছিল তার। মঞ্চে ওঠার পর সকলের অনুরোধে তিনি নিজের অভিনীত সিনেমার জনপ্রিয় গান,“আর কত রাত একা থাকবো” গাইতে থাকেন।গান গাইতে গাইতে নাচতে‌ও দেখা যায় তাকে। অভিনেত্রী গান গাইতে গেলে দেখা যায় তার সুর তালের একটু গড়মিল হয়েছে। একজন অভিনেত্রী হয়ে তিনি যে গান গাওয়ার চেষ্টা করেছেন তাতেই সকলে প্রশংসা জানিয়েছেন তবে অনেকে আবার তার গানের সুর তাল কেটে যাওয়ার জন্য নিন্দাও করেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, টলিউডের দাপুটে এই অভিনেত্রী দীর্ঘসময় অভিনয় জগৎ থেকে নিজেকে দূরে রেখে রাজনীতিতে মন দিয়েছিলেন তিনি। দীর্ঘ দশ বছর পর তিনি বুঝতে পারেন যে, অভিনয়টাই তার আসল জায়গা, রাজনীতি নয়। সেই সময়ে স্নেহাশিস চক্রবর্তীর ‘সর্বজয়া’ ধারাবাহিকের মধ্য দিয়ে আবারও অভিনয়ে ফিরে আসেন তিনি, প্রমাণ করেন, বয়স যতই হোক তিনি আজ‌ও অভিনয়ের জগতে প্রাসঙ্গিক।

Back to top button