ভাইরাল

বাদাম বাদাম কাঁচা বাদাম! বাদাম বিক্রেতার অসাধারণ গান শুনে রীতিমত অবাক নেটিজেনরা! রাতারাতি ভাইরাল বাদাম বিক্রেতা, রইল তার সম্পূর্ণ পরিচয়

বাদাম বিক্রি করে সংসার চলে তার। নিজের লেখা ও সুর করা গান গেয়েই বাদাম বিক্রি করেন তিনি। বীরভূম জেলার কুড়ালজুরি গ্রামে বাস তার। ত্রিপল দিয়ে ঢাকা একটি কুঁড়েঘরে স্ত্রী দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে থাকেন তিনি। তার নাম ভুবন বাদ্যকার। খালি পায়ে পুরোনো একটি বাইকে চড়ে বাদাম বিক্রি করেন ভুবন। তার গানের টানেই ক্রেতারা আসে তার কাছে বাদাম কেনে। সম্প্রতি সেই ভুবনবাবুর গান গেয়ে বাদাম বিক্রি করার ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়।

মাঝে মধ্যে বাদাম বিক্রি করতে পাশের রাজ্য ঝারখন্ডেও চলে যান তিনি। ভুবনবাবুর বাদাম বিক্রি করার এই নতুন পদ্ধতি দেখে অবাক নেটিজেনরাও। পুরনো সিটি গোল্ডের চুরি, হার, চেন, বালা, পুরনো মোবাইলের বিনিময় বাদাম দিয়ে দেন তিনি। যারা টাকা দিয়ে কেনেন তাদের কাছ থেকে টাকা নেন নয়তো নয়। তার এই অভিনব পদ্ধতিতে বাদাম বিক্রি করার দৃশ্য বর্তমানে ভাইরাল হয়েছে গোটা নেটদুনিয়ায়। সম্ভবত বীরভূমের কোন স্থানীয় অনলাইন চ্যানেলে এই খবরটি দেখানো হয়েছে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়া মাত্রই ঝড়ের গতিতে তা ছড়িয়ে পড়েছে সমস্ত মানুষের মধ্যে। অধিকাংশ নেটবাসী তার এই প্রতিভার প্রশংসা করেছেন।

তাকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল তিনি এই গানটি কি করে বানিয়েছেন তার উত্তরে তিনি জানিয়েছিলেন, বাদাম বিক্রি করার জন্য একটি অন্য ধরনের উপায় ভাবছিলেন তিনি। ভাবতে গিয়েই দুটো লাইন মাথায় এসেছিল। আর তারপরই সেটা গুনগুন করতে করতে পুরো গানটাই লিখে ফেলেন তিনি। এখন এই গান তার কাছে বাদাম বিক্রয় করার অস্ত্র।

বর্তমানে তিনি নেটদুনিয়ায় নেটিজেনদের মধ্যে ভাইরাল। ভুবনবাবুকে চেনেন অনেকেই। তার এই অভিনব পদ্ধতির প্রশংসা করেছেন নেটিজেনদের একাংশ। এই প্রসঙ্গে ভুবনবাবুকে যখন বলা হয়েছিল তিনি এই মুহূর্তে নেটদুনিয়ায় ভাইরাল তার প্রত্যুত্তরে তিনি জানিয়েছিলেন, তিনি শুনেছেন তার ভিডিও অনেকেই দেখেছে কিন্তু তিনি কিছুই পাননি। এই কথা বলার সময় তার মুখে বিষন্নতার ছাপ ছিল স্পষ্ট।

ভিডিও ভাইরাল হয়েছে ঠিকই কিন্তু তাতে কি তার কোনো সাহায্য হবে? ভবিষ্যতে তার এই অভাব ভাইরাল ভিডিও দিয়ে মিটবে কি? না এর উত্তর অবশ্য কারোর কাছেই নেই। সকলেই আর পাঁচটা ভাইরাল ভিডিওর মতো দেখে স্ক্রল করে দেবেন এই ভিডিওটিও। এই হাজার হাজার নেটিজেনদের মধ্যে যদি কেউ একজন তাকে সাহায্য করার জন্য এগিয়ে যান তাহলেই এই ভিডিও ভাইরাল হওয়ার সার্থকতা প্রমাণ হবে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button