ভাইরাল

ফুটন্ত কড়ায় বসে আছে ছোট ছেলে, আজও কুসংস্কারে আচ্ছন্ন ভারতের অনেক জায়গা, ভাইরাল ভিডিও

আজকালকার দিনে সোশ্যাল মিডিয়া এমন একটি মাধ্যম যার মধ্য দিয়ে আমরা এমন অনেক ঘটনার সাক্ষী থাকতে পারি যা হয়ত সচারাচর আমরা আমাদের চারপাশে ঘটতে দেখিনা। সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন প্রচুর ভিডিও ভাইরাল হয়। তারমধ্যে এমন কিছু ভিডিও থাকে যা দেখে রীতিমতো আঁতকে উঠতে হয়। সম্প্রতি তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা নেট নাগরিকদের মধ্যে সমালোচনার ঝড় তুলে দিয়েছে।

২০২১-এ দাঁড়িয়েও মানুষের মন থেকে কুসংস্কার এখনো পুরোপুরি যায়নি। যুগের সাথে সাথে প্রযুক্তি এগিয়ে গেছে অনেকটাই। তবে এখনও বহু মানুষের মানসিকতা পাল্টায়নি। তারা এখনো আদ্দিকালের নানা ধরনের বস্তাপচা কুসংস্কারকে বিশ্বাস করে বসে আছে। সম্প্রতি টুইটারে এক ব্যক্তি একটি ভিডিও শেয়ার করেছেন যা কিছু কুসংস্কারাচ্ছন্ন মানুষের মানসিকতার প্রমাণ দেয়।

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে একটি বাচ্চা ছেলে একটি কড়াইয়ের মধ্যে বসে রয়েছে যাতে জল টগবগ করে ফুটছে। আর আশেপাশের লোকজন অবাক হয়ে সেই দৃশ্য দেখছে। ছেলেটি যে কড়াইয়ের মধ্যে বসেছিল তার অর্ধেকের বেশি অংশ ফুল দিয়ে ঢাকা দেওয়া ছিল।

অল্প কিছুটা অংশ দেখা যাচ্ছিল যেখানকার জল টগবগ করে ফুটছিল। কড়াইয়ের নীচে আগুন জ্বলতে দেখা গিয়েছে ভিডিওটিতে। গোটা নেটপাড়া এই ধরনের ভিডিও দেখে আঁতকে উঠেছেন।

অবশ্য অনেকেই এই ভাইরাল ভিডিওটি দেখে বলেছেন এটি একধরনের বুজরুকি। মানুষকে বোকা বানানোর জন্য এমন একটি ভিডিও বানিয়ে শেয়ার করা হয়েছে। আবার অনেকের মতে কড়াইয়ের মধ্যে ছেলেটিকে বসিয়ে ফুল দিয়ে পুজো করা হচ্ছে। এমন কুসংস্কারাচ্ছন্ন মানসিকতা রীতিমত অবাক করেছে সকলকে।

তবে এই ভিডিওটির সত্যতা যাচাই করে দেখা হয়নি। সম্ভবত ভারতের কোন একটি জায়গায় ঘটেছে এই ঘটনাটি। এই ভিডিওটি সম্পর্কে বিশেষ কোনো তথ্য পাওয়া যায়নি। কিন্তু এমন ভিডিও দেখে সকলেই চমকে উঠেছেন। এই ভিডিওটি নেটদুনিয়ায় শেয়ার হওয়ার পর থেকেই ঝড়ের গতিতে নেটিজেনদের মধ্যে ভাইরাল হয়ে যায়।

Back to top button