ভাইরাল

মাত্র ১৪ বছর বয়সেই সংসারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে এই কিশোর! স্টেশনের সামনে দই-ফুচকা বিক্রি করছেন এই বাচ্চা ছেলে

আজকের দিনে দাঁড়িয়ে বেশিরভাগ কাজটাই চলছে অনলাইনে। মানুষ এখন তার অবসরের বেশিরভাগটাই কাটায় নেটদুনিয়ায়। সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন হাজার হাজার ভিডিও ভাইরাল হচ্ছে। তার মধ্যে এমন খুব কোন ভিডিওই থাকে যেগুলো মানুষের মন ছুঁয়ে যায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তেমনি একটা ভিডিও ভাইরাল হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে বহু মানুষ তাদের কাজ হারিয়েছেন। অনেকসময় অভাবের তাড়নায় পরিবারের মুখে দুবেলা দুমুঠো খাবার তুলে দেওয়ার জন্য সংসারের দায়িত্ব তুলে নিতে হয় বাড়ির ছোটদের। পড়াশোনার পাঠ চুকিয়ে তাদের মন দিতে হয় রোজগারের দিকে। সম্প্রতি একটি বাচ্চা ছেলের ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যেখানে দেখা যাচ্ছে মাত্র ১৪ বছর বয়সে এক কিশোর নিজের গোটা পরিবারের দায়িত্ব তুলে নিয়েছে নিজের কাঁধে।

যে বয়সে বইখাতা নিয়ে থাকার বয়স সেই বয়সেই গোটা পরিবারের দায়িত্ব তুলে নিয়েছে নিজের কাঁধে। কোনো এক স্টেশনের বাইরে কচুড়ি বিক্রি করে সে নিজের সংসার চালায়। অক্লান্ত পরিশ্রম করে নিজের পরিবারের জন্য। তার প্রতি প্লেট কচুড়ির দাম ১০ টাকা। সে পুরো বিষয়টাই করে খুব নাগপুরের এক ফুডব্লগার প্রথম নিজের যত্নের সাথে।

চ্যানেলের মাধ্যমে এই ছেলেটির ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিওটি নেটদুনিয়ায় শেয়ার হওয়ার সাথে সাথেই সেটি নেটবাসীদের মধ্যে ভাইরাল হয়ে গেছে নিমেষে।

আমাদের চারপাশে এমন অনেক ছেলেমেয়ে আছে যারা এই বর্তমান পরিস্থিতিতে পড়াশোনা ছেড়ে নিজের কাঁধে তুলে নিয়েছে। এই ভিডিও নেটবাসীদের মধ্যে শেয়ারও হয়েছে প্রচুর। এই ভিডিও দেখে চোখের কোন ভিজেছে অনেকের। সকলেই চান এই ভিডিওটি অনেক অনেক শেয়ার হোক।

কারণ শেয়ার হতে হতে যদি এমন কোনো মানুষের চোখে পরে ভিডিওটি যে এই ছেলেটির পড়াশোনার দায়িত্ব নেবে। যদি এমনটা হয় তাহলে অন্তত ১টা বাচ্চার ভবিষ্যৎ নষ্ট হওয়া থেকে বেঁচে যাবে। সম্প্রতি এই কিশোরের ভিডিওটি সকল নেটবাসীদের মন গেছে।

Back to top button