Story

অসাধারণ হাতের লেখার জন্য আজ বিশ্বজোড়া খ্যাতি তার, বিশ্বের সবথেকে সুন্দর হাতের লেখার অধিকারি ছোট্ট এই মেয়ে, রইল তার আসল পরিচয়

আমরা ছোটবেলায় যখন স্কুলে পড়তাম ছুটির দিনগুলিতে বাড়িতে বসে আমাদের মায়েরা হাতের লেখা উন্নত করার জন্য অনেক চেষ্টা করতো। সব স্কুলেই গ্রীষ্মের ছুটির সময় শিশুদের হাতের লেখার উন্নতির জন্য হোম ওয়ার্ক দিতেন। আজ সেইরকমই একজন ছাত্রীর গল্প বলবো আপনাদের।

বাচ্চা মেয়েটির নাম প্রকৃতি মাল্লা। নেপালের বাসিন্দা। সৈনিক রেসিডেন্সিয়াল মহাবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী প্রকৃতি। বর্তমানে নিজের হাতের লেখার জন্য সে বিশ্বজোড়া খ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছে। প্রকৃতি মালার হাতের লেখা দেখে যে কেউ ভাববেন এটি কম্পিউটারে ছাপা হয়েছে।

তার হাতের লেখা এতটাই সুন্দর, স্পষ্ট। বর্তমানে ফেসবুক এবং টুইটারের প্রকৃতির প্রচুর ভক্ত রয়েছে। শুধু নেপাল নয় সারা বিশ্বে বিখ্যাত হয়ে উঠছে সে। নেপাল সরকার এবং সেনাবাহিনী বিদ্যালয় তাকে এর জন্য তাকে পুরস্কৃতও করেছে। পৃথিবীর সবচেয়ে সুন্দর হাতের লেখার জায়গা করে নিয়েছে প্রকৃতি মাল্লা।

যদিও এই ঘটনা বেশ পুরনো, তাও এখনো পর্যন্ত প্রকৃতির নাম সকলের স্মৃতিতে তাজা। ছোট্ট মেয়েটি আজ শুধু মাত্র তার হাতের লেখার জন্য গোটা বিশ্বের কাছে পরিচিত। অনেকেই তার হাতের লেখা কে নকল বলে দাবি করেছেন, কেউ কেউ বলেছেন কম্পিউটার থেকে ছাপা। তবে ছাপা লেখার থেকেও অনেক বেশি সুন্দর তার হাতের লেখা। একেবারে সমান ভাবে গোটা গোটা হরফ জ্বলজ্বল করছে।

Back to top button