Story

সৌরভ পত্নী ডোনার জন্মদিনে ফেসবুকের তরফ থেকে এক অদ্ভুত উপহার! যা দেখে রীতিমতো হতাশ হলেন বার্থডে গার্ল!

গতকাল রবিবার ২২ শে আগস্ট রাখি পূর্ণিমার দিন ছিল সৌরভ পত্নী ডোনা গঙ্গোপাধ্যায় জন্মদিন। এই জন্মদিন সবার কাছেই বিশেষ প্রিয়। কাছের মানুষ কাছের পরিবেশ থেকে সবাই আশা করেন এক বিশেষ উপহার এর। এই বিশেষ দিনে এক বিশেষ উপহার দেয়া হয় ডোনা গাঙ্গুলী কে ফেসবুকের তরফ থেকে। তবে যে উপহার নিয়ে ডোনা গাঙ্গুলী খুশি হওয়ার বদলে বরং হতাশ হয়ে পড়েন। সেই উপহার নিয়ে কী করবেন তাই বুঝে উঠতে পারছিলেন না নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলী। তবে সেই উপহার টা ঠিক কি? কি এমন উপহার যাতে হতাশ হয়ে পড়লেন সৌরভ পত্নী!

জুলাই মাসেই ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিন সেই বিশেষ দিনে স্ত্রী ডোনা গাঙ্গুলী কে দেখা দিয়েছিল একদম ঘরোয়াভাবেই তার স্বামীর জন্মদিন পালন করতে। দেখা গিয়েছিল রাত বারোটার সময়ই বিশেষ উপহার দিয়েছিলেন ডোনা গাঙ্গুলী। স্ত্রী জন্মদিনেও এর অন্যথা হয়নি। শনিবার রাতেই বিশেষ দিন উপলক্ষে ছোটখাটো করে জন্মদিনের আয়োজন করা হয়েছিল সৌরভ গাঙ্গুলীর বাড়িতে। সেইদিন কেককেটে সেলিব্রেট করা হয়েছিল। সেই সময় ডোনা গাঙ্গুলীর সাথে উপস্থিত ছিলেন সৌরভ গাঙ্গুলী এবং সৌরভ গাঙ্গুলীর বাল্যবন্ধু প্রাক্তন ক্রিকেটার জয়দীপ মুখোপাধ্যায়। বিশেষ দিন উপলক্ষে সপরিবারে বাইরে খাওয়া-দাওয়া করতে গিয়েছিলেন তারা।

জন্মদিন উপলক্ষে কাছে শুভেচ্ছাবার্তা আসতে শুরু করে প্রিয়জন ও বন্ধু-বান্ধবের কাছ থেকে। তবে যে সমস্ত ব্যক্তিবর্গ ঠিক করেছিলেন সামাজিক মাধ্যমের মধ্যে দিয়ে ফেসবুকে ডোনা গাঙ্গুলীকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠাবেন কিন্তু তারা পড়লেন সমস্যায়। ফেসবুকের সমস্যা জনিত কারণে ব্যর্থ হলো তাদের প্রচেষ্টা। শুভেচ্ছা জানাতে গিয়ে হঠাৎ তারা আবিষ্কার করেন শনিবার রাতে আচমকাই লক করে দেয়া হয়েছে ডোনা গাঙ্গুলীর প্রোফাইল।

শুভেচ্ছার প্রত্যুত্তরে কৃতজ্ঞতা স্বীকার করতে না পেরে বিব্রত হয়েছেন বার্থডে গার্ল নিজেও। কোন পোস্ট দেখতে পাচ্ছিলেন না! তবে হঠাৎ কি এমন ঘটলো যাতে ফেসবুক থেকে এরকম কাজ করা হলো!! সাধারণত ফেসবুকের অ্যালগরিদম অনুযায়ী কোন আপত্তিকর কিছু বা কোন উস্কানিমূলক পোস্ট করলেই প্রোফাইল লক করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তবে ডোনা গাঙ্গুলী তো এমন কোন কাজ করেননি! গোটা বিষয়টি বেশ অবাক হয়েছেন ডোনা গাঙ্গুলী। নিজেদের নাচের শিক্ষিকা ডোনা গাঙ্গুলী কে শুভেচ্ছা বার্তা পাঠাতে না পারায় মন খারাপ তার নাচের স্কুল দীক্ষামঞ্জরীর ছাত্র-ছাত্রীদেরও।

ডোনা গঙ্গোপাধ্যায় এর ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হয়ে গেছে এই খবর ছড়িয়ে পড়তেই ইতিবাচক সাড়া মেলে। বিকালে সাড়ে চারটে নাগাদ স্বাভাবিক ছন্দে ফেসবুক প্রোফাইল পিকচার শুরু করে তার। বার্থডে গার্ল খুশি হয়ে নিজেই ফেসবুক প্রোফাইল খুলে সেই বার্তা সবার সঙ্গে ভাগ করে নেন। প্রসঙ্গত জানা গিয়েছে এর আগে ফেসবুকে একটি ডোনা গঙ্গোপাধ্যায় এর নামে অ্যাকাউন্ট তৈরি করা হয়েছিল। সেখান থেকেই চলছিল নানা ধরনের আপত্তিকর পোস্ট। সৌরভ গাঙ্গুলীর পরিবারের সঙ্গে আড্ডা দিতে ঠিক কী কী করতে হবে সেই সব বিষয় নাকি টিপস দেয়া হতো সেই প্রোফাইল থেকে। এই ঘটনার জন্য লালবাজারের দ্বারস্থ হয়েছেন গাঙ্গুলী পরিবার। তবে ঠিক কি কারণে ডোনা গাঙ্গুলীর আসল প্রোফাইল লক করা হয়েছিল তা এখনও অবধি বুঝে উঠতে পারলেন না তিনি।

Back to top button