প্রথম স্ত্রী দেবশ্রী কে যে কারনে ডিভোর্স দিয়েছিলেন প্রসেনজিৎ! তাসের ঘরের মতো ভেঙে পরে ছিল তাদের সম্পর্ক

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পরিচয় আলাদা করে দেওয়ার প্রয়োজন পড়ে না। পুরো ইন্ডাস্ট্রি তাকে বুম্বাদা নামেই চেনে। অভিনেতার বাবা হলেন টলিউড এবং বলিউডের খ্যাত অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়।

ছোটবেলায় ‘ছোট্ট জিজ্ঞাসা’ সিনেমার হাত ধরে টলিউড ইন্ডাস্ট্রিতে পথ চলা শুরু হয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। ছোট থেকেই তিনি অভিনয় পারদর্শী ছিলেন। তার দক্ষ এবং সাবলীল অভিনয় মুগ্ধ দর্শক মহল। তাকে ইন্ডাস্ট্রি বলা হয়।

অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছেন আর এখনো করছেন। তিনি বহু নামি-দামী পরিচালকের সঙ্গেও কাজ করেছেন। অভিনেতা যেকোনো ধরনের চরিত্রে সমানতালে সাবলীল।

তবে এই অভিনেতার শুরু থেকেই বিবাহিত জীবনে আছে বহু ওঠাপড়া। তার মোট তিনটে বিয়ে। প্রথম বিয়ে করেছিলেন টলিউড অভিনেত্রী দেবশ্রী রায়কে। বিয়ের আগে ও তারা বেশ কিছু বছর প্রেমের বন্ধনে আবদ্ধ ছিলেন।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেবশ্রী রায়ের প্রেম নিয়ে টলিউড ইন্ডাস্ট্রিতেও চর্চা ছিল প্রবল। তারা একশতে বহু হিট সিনেমা করেছেন। বিয়ের পরেও প্রসেনজিৎ এবং দেবশ্রী একসাথে সিনেমা করেছেন। তবে বিয়ের কিছু বছর পর তাদের ডিভোর্স হয়ে যায়। তবে তার কারণ অজানা।

এই নিয়ে মিডিয়ার সামনে কোনদিনই অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং অভিনেত্রী দেবশ্রী রায় মুখ খোলেননি। তবে তারা দুজনেই দুজনের জীবনে সফল।

অভিনেত্রী দেবশ্রী রায়ের সঙ্গে বিয়ে ভেঙে যাওয়ার পর প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বিবাহ বন্ধনে আবদ্ধ হন অপর্ণা গুহঠাকুরতা সঙ্গে। তবে ভাগ্যের এমন পরিহাস সেই বিয়েও খুব বেশিদিন টেকেনি।

এরপর তিনি বিয়ে করেন অর্পিতাকে। প্রসেনজিৎ এবং অর্পিতা চট্টোপাধ্যায় একটি ছেলে আছে। তবে অনেক সময়ে এমন কথা শোনা যায় যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অর্পিতা চট্টোপাধ্যায় এখন আর একসাথে থাকেন না। তবে এ বিষয়ে কোনো প্রমাণ বা তথ্য আমাদের কাছে নেই।