Story

‘একসময় কলকাতায় অডিশন দিতে এসে স্টেশনেই রাত কাটাতে হয়েছিল বাবার সঙ্গে’, ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকের দীপা অর্থাৎ অভিনেত্রী স্বস্তিকা ঘোষ জানালেন পুরনো দিনের কথা

আগের বছর থেকেই বেশ কিছু পুরনো বাংলা ধারাবাহিক শেষ হয়ে কিছু নতুন ধারাবাহিক শুরু হয়েছে। আর এই নতুন ধারাবাহিক গুলির মধ্যে অন্যতম একটি হলো স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া।’ এই ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্র দীপার ভূমিকায় আমরা যাকে দেখতে পাচ্ছি তার বাস্তব নাম স্বস্তিকা ঘোষ। দক্ষিণ ২৪ পরগনা রায়দিঘি বাসিন্দা স্বস্তিকা, সবেমাত্র উচ্চ মাধ্যমিক পাশ করেছে। বিগত দুবছর ধরে অভিনয় জগতের সঙ্গে যুক্ত রয়েছে সে অবশেষে স্টার জলসার মত বড় চ্যানেলে কাজের সুযোগ এসেছে তার কাছে।

এর আগেও বেশ কয়েকটি ধারাবাহিকে মুখ্য চরিত্রে দেখা গিয়েছে স্বস্তিকাকে। স্বরস্বতীর প্রেম নামক ধারাবাহিকে এর আগে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছে স্বস্তিকা তাই সেভাবে জনপ্রিয়তা না পেলেও অনুরাগ এর ছোঁয়া তাঁর প্রথম ধারাবাহিক নয়। এই ধারাবাহিকে আমরা স্বস্তিকাকে দীপার ভূমিকায় অভিনয় করতে দেখতে পাই। দীপার চরিত্রে তাকে গায়ের রং কালো দেখায় তার জন্য দীপার সৎ মা পাড়া-প্রতিবেশী সকলেই তাকে কথা শোনায় তবে বাস্তবে কয়েক হাজার গুন সুন্দরী স্বস্তিকা। এক সাক্ষাৎকারে স্বস্তিকা জানিয়েছে “এই ধারাবাহিকে আমার গায়ের রং কালো বলে আমার স্কিন টোন অনেক ডাউন করতে হয়েছে তবে তাতে কোনো খারাপ লাগা বা আক্ষেপ নেই আমার বরং নতুন কোনো চরিত্রে এভাবে অভিনয় করতে পারছি তার জন্য বেশ ভালো লাগছে আমাকে এই চরিত্রের জন্য মাত্র ৩ দিনে স্কুটি চালানো শিখতে হয়েছিল।”

স্বস্তিকার কথাতেই জানা যায় তার বাড়ির কোন সদস্যই এই পেশার সঙ্গে যুক্ত নয় কিন্তু স্বস্তিকা ছোট থেকেই স্বপ্ন দেখত অভিনেত্রী হওয়ার। স্বস্তিকা আরো জানিয়েছে “আমি ভারতনাট্যম শিখেছি নাদিগান অভিনয়ের প্রতি ছোট থেকে আকর্ষণ ছিল তিন বছর আগে থেকেই অডিশন দেওয়া শুরু করি প্রথম প্রথম রায়দিঘি থেকে কলকাতায় আমার বাবা-মার সঙ্গে অডিশনের জন্য আসতো এমনও হয়েছে রাত্রে আমরা বাড়ি ফিরতে পারিনি স্টেশনে রাতটা কাটাতে হয়েছে সেই সময় আমার সঙ্গে আমার বাবাও ভীষণ কষ্ট করে ছিলেন।”

Back to top button