Story

জমি বাড়ি বিক্রি করে অনেক কষ্টে পড়াশোনা শিখিয়েছিল মা, আজ পড়াশোনা শেষ করে ১.২ কোটি টাকার চাকরি পেয়ে মায়ের স্বপ্ন পূরণ করেছে লখনউ এর ছেলে নমন গুপ্তা

লক্ষ্য স্থির থাকলে মানুষ করতে পারে না এমন কোন কাজ নেই। যদি নিজের লক্ষ্যে পৌঁছাতে হয় তাহলে করতে হয় কঠোর পরিশ্রম, লাগে অনেক ধৈর্য্য। আর তাহলে মানুষ নিজের লক্ষ্যে পৌঁছতে পারে। লক্ষ্য যদি স্থির হয় তাহলে সেই লক্ষ্যে পৌঁছানোর পথে কেউ বাধা হয়ে দাঁড়াতে পারে না কখনোই। সে রকমই একজন হলেও লখনৌ এর নমন গুপ্তা। একসময় ভিটেমাটি জমি-বাড়ি সবটাই বিক্রি করে দিতে হয়েছিল। খুব ছোট বেলাতেই পিতৃহারা হয়েছিল। কিন্তু বর্তমানে ১.২ কোটি টাকার চাকরি পেয়ে খবরের শিরোনামে উঠে এলো সে।

নমন IIT লখনউতে নিজের B.Tech সম্পূর্ন করেন। চাকরি পেতে তাকে কঠোর পরিশ্রম করতে হয়েছিল। তারপর নিজের কলেজের ক্যাম্পাসিং এ ৪৫ লক্ষ টাকার বার্ষিক প্যাকেজ পায়। অনেক ছাত্রের কাছে এটা বড় প্রাপ্য হলেও নমন এখানে থেমে থাকেনি। বর্তমানেও পড়াশোনা চালিয়ে যাচ্ছে সে। তার লক্ষ্য সে জীবনে আরও বড় কিছু করবে। তাই থেমে থাকিনি সে। নিজেকে শক্ত ভাবে গড়ে নিয়েছেন নমন। অষ্টম শ্রেণীতে পড়ার সময় তার বাবার মৃত্যু ঘটে। তাই বর্তমানে সংসারের দায়িত্ব তার।

তার বাবার মৃত্যুর পর তার পরিবারকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তার পড়াশোনার চালানোর জন্য তার মাকে বাড়ি জমি বিক্রি করে দিতে হয়েছিল। এরপরে সে ঠিক করে সে নিজের বাড়ি বানাবে আর বর্তমানে সেই লক্ষ্য পূরণ করতে চলেছে নমুনা।

এর মাধ্যমে প্রকাশিত একটি সংবাদে জানা গিয়েছে IIT লখনউ এর আরো এক BTech ছাত্র হলো অভিজিৎ দ্বিবেদী। সে Amazon এর কাছে পেয়েছেন বার্ষিক ১.২০ কোটি টাকার প্যাকেজ এর কাজ পেয়েছে। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের বাসিন্দা অভিজিৎ , আয়ারল্যান্ডের ডাবলিনে অ্যামাজনের সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে নিযুক্ত হয়েছেন। মোট ৬১ জন পড়ুয়া চাকুরী নিয়েছেন এবং ৪ জন শিক্ষার্থী আরো উচ্চশিক্ষার পথ বেছে নিয়েছে।

Back to top button