Story

‘নায়িকারা সিনেমার শো-পিশ মাত্র, নায়করাই আসল’! চিত্রনাট্যকার এন.কে সলিলের বিস্ফোরক মন্তব্যে চাঞ্চল্য নেটদুনিয়ায়

এই মুহূর্তে টলিউড ইন্ডাস্ট্রির অন্যতম অভিজ্ঞ চিত্রনাট্যকার হলেন এন কে সলিল। ১৯৯৮ সালে বলিউড সুপারস্টার বুম্বাদা ওরফে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হাত ধরে টলিউড ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেছিলেন তিনি। এরপর তার ডায়লগ বলতে শোনা গিয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী থেকে শুরু করে দেব এবং জিৎ এর মত টলিউডের প্রথম সারির অভিনেতাদের। তবে সিনেমার নায়িকাদের সম্পর্কে এবার বিস্ফোরক মন্তব্য করতে শোনা গেল জনপ্রিয় এই চিত্রনাট্যকারকে।

এদিন একটি বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এন কে সলিল জানিয়েছেন সিনেমায় নায়িকাদের ভূমিকা অত্যন্ত কম এবং তারা শোপিসের মত। অপরদিকে কমার্শিয়াল সিনেমায় নায়করাই আসল বলে জানিয়েছেন তিনি। তবে বাংলা ধারাবাহিকে এখন মহিলা চরিত্ররা শক্তিশালী অভিনয় করতে পারছেন বলে মতামত তার।

তবে কমার্শিয়াল সিনেমার সীমাবদ্ধতার কারণে তিনি কোনদিন নায়িকাদের মুখে জনপ্রিয় ডায়লগ বলে বসাতে পারেননি বলে আক্ষেপ এই জনপ্রিয় চিত্রনাট্যকারের। তবে কোয়েল মল্লিক অভিনীত ‘অরুন্ধতী’ সিনেমার উল্লেখ করে তিনি জানিয়েছেন সিনেমাটি ফ্লপ হলেও কোয়েলের চরিত্রের জন্য সেখানে বেশ কিছু শক্তিশালী ডায়লগ লেখার সুযোগ মিলেছিল তার।

বর্তমানে বিভিন্ন বাংলা ধারাবাহিকে নিয়মিত কাজ করতে দেখা যাচ্ছে এন কে সলিলকে। তবে তিনি জানিয়েছেন শ্রীজিৎ মুখার্জীর মত পরিচালকদের সঙ্গে তিনি কখনোই কাজ করার সুযোগ পাবেন না কারণ তারা নিজেদের চিত্রনাট্যের নিজেরাই লেখেন।

Back to top button