Storyটলিউড

৬৩ বছরের অভিনয় জীবনের নানান বঞ্চনা ও না পাওয়ার ক্ষোভ নিয়ে এবার কলম ধরলেন বর্ষীয়ান অভিনেত্রী লিলি চক্রবর্তী! তুলে ধরলেন নানান অজানা তথ্য আত্মজীবনীতে

টলিউডের অন্যতম একজন বর্ষীয়ান অভিনেত্রী হলেন লিলি চক্রবর্তী। তবে শুধু বাংলা নয় পাশাপাশি হিন্দি, মালায়ালম-সহ অনেক ভাষায় অভিনয় করেছেন তিনি। সত্যজিৎ রায় থেকে শুরু করে বর্তমান সময়ের প্রথম সারির সমস্ত পরিচালকদের সঙ্গে কাজ করে ফেলেছেন এই প্রবীণ অভিনেত্রী।

১৯৫৮ সাল থেকে আজ পর্যন্ত প্রচুর ছবিতে অভিনয় করে দর্শকদের নানান মনকাড়া চরিত্র উপহার দিয়েছেন তিনি। পাশাপাশি বিনোদন জগত থেকে পেয়েছেন অনেক কিছু। তবে তার না পাওয়ার তালিকাও বেশ দীর্ঘ। এবার নানান বঞ্চনা এবার এবং না পাওয়া নিয়ে নিজের আত্মজীবনীতে প্রকাশ্যে কলম ধরলেন লিলি চক্রবর্তী।

নিজের আত্মজীবনী ‘আমি লিলিতে’ নিজের ক্যারিয়ার, দাম্পত্য এবং বিনোদন জগতে তার সঙ্গে হওয়া একাধিক অন্যায় নিয়ে মুখর হয়েছেন এই প্রবীণ অভিনেত্রী। জানিয়েছেন পরিচালক সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’ সিনেমায় অভিনয়ের জন্য প্রায় নির্বাচিত হয়ে গিয়েছিলেন তিনি।

কিন্তু অভিনেত্রী শর্মিলা ঠাকুরের জন্যই সেই চরিত্র হাতছাড়া হয় তার।আবার মহানায়ক উত্তম কুমারের সঙ্গে অভিনয় করবেন বলে মুম্বাইয়ের একটি গুরুত্বপূর্ণ সিনেমার কাজ ছেড়ে টলিউডে চলে এসেছিলেন তিনি। কিন্তু তৎকালীন এক দাপুটে অভিনেত্রীর এক কথায় তাকে সিনেমা থেকে বাদ দিয়ে দিয়েছিলেন উত্তম কুমার। বলাই বাহুল্য দীর্ঘ অভিনয় জীবনে অনেক ভালো মুহূর্তের সাক্ষী হলেও এ ধরনের বঞ্চনার মুহূর্তগুলিকে কিছুতেই ভুলতে পারেননি এই বর্ষীয়ান অভিনেত্রী।

Back to top button