Story

‘গায়ের রঙের জন্য অডিশনে খোঁটা শুনতে হয়েছে’! আমেরিকার বর্ণবৈষম্য নিয়ে এবার মুখ খুললেন কুমার শানুর মেয়ে গায়িকা শ্যানন

ভারতের জনপ্রিয় গায়ক কুমার শানু এবং তার দ্বিতীয় স্ত্রীর দত্তক কন্যা হলেন শ্যানন কুমার শানু। খুব ছোট বয়সেই মায়ের সঙ্গে তিনি পাড়ি দিয়েছিলেন আমেরিকায়। কিন্তু সেখানে গিয়ে গান নিয়ে চর্চা করতে দেখা গেছে তাকে। এরপর অসাধারণ গানের গলা দিয়ে ভারত এবং আমেরিকা দুই দেশেরই মানুষের মন জয় করেছেন কুমার শানুর কন্যা। তবে এবার আমেরিকার বর্ণ বৈষম্য নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে দেখা গেল তাকে। জানালেন কিভাবে শ্যামলা গায়ের রং এর কারণে আমেরিকায় একাধিকবার অপমানিত হতে হয়েছে তাকে।

এদিন তিনি মুখ খুলে এই প্রসঙ্গ নিয়ে জানিয়েছেন আমেরিকায় একাধিকবার অডিশন দিতে গিয়ে গায়ের রং নিয়ে খোটা শুনতে হয়েছে তাকে। যার ফলে একসময় তার নিজের উপর থেকে কমে যেতে থাকে মানসিক আস্থা। এমনকি ভেবেছিলেন হয়তো গায়িকা হয়ে ওঠা তার পক্ষে আর কখনোই সম্ভব হবে না।

তবে পরবর্তীকালে তার গাওয়া গান ‘রিট্রেস’ চরম জনপ্রিয়তা লাভ করেছে। পাশাপাশি বলিউডেও সোনু নিগম থেকে শুরু করে হিমেশ রেশমিয়ার মতো জনপ্রিয় ব্যক্তিত্বের সঙ্গে কাজ করতে দেখা গেছে তাকে। এদিন আমেরিকায় বর্ণবৈষম্যের শিকার হওয়ার পাশাপাশি তিনি জানিয়েছেন তিনি মনে করেন কোন অবস্থাতেই নিজের উপর থেকে আস্থা-হারানো উচিত নয়।

Back to top button