Story

‘শোলে’ ছবির শুটিংয়ে অমিতাভ বচ্চনের ভুলে গর্ভবতী হয়ে পড়েন এই অভিনেত্রী! সামনে এল ‘শোলে’কে ঘিরে অন্ধকারে থাকা অজানা গল্প

বলিউডের সর্বকালের সেরা ছবিগুলির মধ্যে অন্যতম মনে করা হয় অমিতাভ বচ্চন এবং ধর্মেন্দ্র অভিনীত ‘শোলে’ সিনেমাটিকে। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট সারা ভারত ব্যাপী মুক্তি পেয়েছিল এই সিনেমাটি। তারপর থেকে এই সিনেমার জনপ্রিয়তা ক্রমশ বেড়েছে বৈ কমেনি। এই সিনেমার ডায়লগ আজও দর্শকদের মুখে মুখে ঘোরে।

এই সিনেমায় অভিনয়ের কারণে সিনেমার মুখ্য চরিত্রের অভিনেতা এবং অভিনেত্রীরা একাধিক সম্মানজনক পুরস্কার পেয়েছিলেন। অমিতাভ বচ্চন এবং ধর্মেন্দ্রর পাশাপাশি এই সিনেমায় দেখা গিয়েছিল হেমা মালিনী, জয়া বচ্চন, সঞ্জীব কুমার এবং আমজাদ খানকে। এই সিনেমাকে ঘিরে রয়েছে নানান অজানা সব গল্প। তবে এবার সামনে এলো সিনেমা চলাকালীন ঘটা একটি দুর্ঘটনার কথা।

জানা গিয়েছে এই সিনেমার শুটিং চলাকালীন বিয়ে করেছিলেন জয়া বচ্চন এবং অমিতাভ। কিন্তু এর পরেই গর্ভবতী হয়ে পড়েন জয়া। পাশাপাশি সে সময় সিনেমার একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে শুটিং করছিলেন তিনি। তবে গর্ভবতী অবস্থাতেই সিনেমার শুটিং শেষ করেন অভিনেত্রী। এবং এরপরই কন্যা শ্বেতার জন্ম দেন তিনি।

বলাই বাহুল্য পরবর্তীকালে একাধিক ইন্টারভিউতে জয়া এবং অমিতাভ দুজনই স্বীকার করেছেন যে গর্ভবতী অবস্থায় শুটিং করা জয়ার পক্ষে অত্যন্ত কঠিন ছিল। তবে তা সত্বেও অভিনেত্রী নিজের সেরাটুকু দিয়েছেন এই সিনেমায়।

Back to top button