Storyবলিউড

বলিউড খ্যাত ছবি ‘কই মিল গ্যায়া’র জাদুর চরিত্রে ছিলেন এই অভিনেতা, রইলো জাদুর আসল পরিচয়

২০০৩ সালে বলিউডের সুপার ডুপার হিট ছবি ‘কোই মিল গ্যায়া’ মুক্তি পেয়েছিল বড়পর্দায়। যা দর্শকমহলেও বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিল। এই ছবিই সাইন্স ফিকশনের দিকে বড়োসড়ো পদক্ষেপ ছিল বলিউডের। এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন হৃত্বিক রোশন, প্রীতি জিন্টা, রেখা। এছড়াও এই ছবিতে অন্যতম মূল চরিত্রে অভিনয় করেছিলেন ইন্দ্রবদন পুরোহিত। ইনি জাদুর চরিত্রে অভিনয় করেছিলেন। যে চরিত্র আজও ছোট থেকে বড় সকলেরই মনে থেকে গেছে।

ইন্দ্রপতন পুরোহিত বড়পর্দায় পরিচিত মুখ। ‘কই মিল গ্যায়া’ ছবিতে জাদুর কস্টিউমের আড়ালে ছিলেন এই অভিনেতা। এই ছবিতে জাদুর চরিত্রে অভিনয় ইন্দ্রবদন পুরোহিতের জীবনের একটি মাইলস্টোন বলা যায়। তিনি এই ছবিতে ভারি কস্টিউম পড়ে দক্ষতার সঙ্গে অভিনয় করে গেছিলেন। তাকে ছাড়া এই সিনেমা অসম্পূর্ণই থেকে যেত তা মানতেই হয়। তবে এই সিনেমাতে তার মুখ একবারের জন্যেও দেখা যায়নি।

জাদুর চরিত্রে কাস্টিংয়ের জন্য ৪০ জনের অডিশন নেওয়ার পর ইন্দ্রবদন পুরোহিতকে নির্বাচন করা হয়েছিল। জাদুর চরিত্রে অভিনয় করার জন্য এই অভিনেতা যে কস্টিউম পড়েছিলেন সেটি অস্ট্রেলিয়া থেকে অর্ডার দিয়ে বানিয়ে আনা হয়েছিল। জানা যায়, এক বছর লেগেছিল এটি বানাতে। এই পোশাকের ওজন ছিল প্রায় ১৫ কেজি। এই ভারী পোশাক পরেই পুরো সিনেমায় অভিনয় করেছিলেন ইন্দ্রবদন পুরোহিত।

‘তারক মেহতা কা উলটা চশমা’তে অভিনয় করার পর থেকেই দর্শকমহলে পরিচিতি পেতে শুরু করেন এই অভিনেতা। জনপ্রিয় ধারাবাহিক ‘বালবীর’এও তাঁর অভিনয় ছিল নজরকাড়া। দর্শকদের মধ্যে অনেকেই জানতেন না ‘কই মিল গ্যায়া’ ছবিতে জাদুর চরিত্রে অভিনয় করেছিলেন এই অভিনেতাই। এই ছবিতে তার অভিনয় এবং হাবভাব আলোচিত হয়েছিল তারকামহলেও। প্রশংসা পেয়েছেন দর্শকদের কাছ থেকেও।

Back to top button