Story

বাঙালির সবচেয়ে প্রিয় ‘Didi No 1’ এর রচনা ব্যানার্জীর স্বামীকে চেনেন? রইল তার পরিচয়, ‘দিদি নম্বর ১’এর সঞ্চালিকার টেকেনি একটা বিয়েও! বাবাকে হারিয়ে মা ও ছেলেকে নিয়ে ভালোই আছেন অভিনেত্রী

একসময় টলিউডের প্রথম সারির সুন্দরী অভিনেত্রীদের মধ্যে অন্যতম ছিলেন রচনা ব্যানার্জী। শুধুমাত্র বাংলাতেই নয় একাধিক ভাষায় বড়পর্দায় কাজ করেছেন তিনি। ওডিয়া ছবির অন্যতম পরিচিত মুখ ছিলেন রচনা ব্যানার্জী। বলাই বাহুল্য, শুরুর সময় থেকেই নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শক মনে একটা জায়গা করে নিয়েছিলেন অভিনেত্রী। সেই জায়গা আজও বহাল রয়েছে।

বর্তমানে রচনা ব্যানার্জী ‘দিদি নম্বর ১’এর সঞ্চালিকা। তাকে ছাড়া জি বাংলার এই গেম রিয়্যালিটি শো অসম্পূর্ণ। দীর্ঘদিন হলো তিনি অভিনয় জগত থেকে সরে এসেছেন। তবে এখনও লাইমলাইটে থাকলেও নিজের ব্যক্তিগত জীবনকে প্রকাশ্যে আনতে নারাজ অভিনেত্রী। কোনদিনই নিজের ব্যক্তিগত জীবন নিয়ে বিশেষ বলতে শোনা যায়নি অভিনেত্রীকে। তবে থেকে থেকেই নিজের ছেলের কথা বলেন তিনি।

এখনও অভিনেত্রীর অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। ‘দিদি নম্বর ১’এ এমন অনেক প্রতিযোগী আসেন যারা শুধুমাত্র রচনা ব্যানার্জীকে দেখার জন্যই শো’তে অংশগ্রহণ করেন। সেই সমস্ত প্রতিযোগীদের আনন্দ-দুঃখে সমস্ত কথাই শোনেন অভিনেত্রী। তারাও তাদের সমস্ত কথা ভাগ করে নেন এই সঞ্চালিকা সাথে। এই শো বেশ জনপ্রিয়তা আর বলার অপেক্ষা রাখে না। এই শো’তে প্রতিদিন থাকে নতুন নতুন চমক যা দর্শকদের এই শোয়ের প্রতি আকর্ষণ বাড়িয়ে দেয় আরো।

একসময় অভিনেত্রী ওডিয়া অভিনেতা সিদ্ধার্থ মহাপাত্রের সাথে সম্পর্কে জড়ান এবং বিবাহবন্ধনে আবদ্ধ হন। তবে বছর ঘুরতে না ঘুরতেই তাদের সেই সম্পর্ক ভেঙ্গে যায়। পরবর্তীকালে দ্বিতীয়বারের জন্য প্রবাল বসুর সাথে গাঁটছড়া বাঁধেন তিনি। তবে সেই সম্পর্কও তার টেকেনি। তবে তাদের একটি পুত্র সন্তান ছিল, তার নাম প্রনিল। বর্তমানে ছেলেকে ঘিরেই তার সমস্ত কিছু।

গত বছরের শেষের দিকে বাবাকে হারিয়েছেন অভিনেত্রী। বাবাকে হারানোর পর মা ও ছেলেকে নিয়েই আছেন তিনি। তারাই এখন অভিনেত্রীর সব। এই ৪০ ঊর্ধ্ব অভিনেত্রীকে দেখে বোঝা দায় তার বয়স ঠিক কত? শুরুর দিন থেকে এখনো পর্যন্ত নিজের বয়সকে ধরে রেখেছেন অভিনেত্রী। তবে খাতায়-কলমে বয়স বাড়লেও তা তার জনপ্রিয়তায় এতটুকুও দাগ ফেলতে পারেনি।

Back to top button