Story

এই ৫টি ভুলের কারণে আজ গোবিন্দা কে দেখতে হয়েছে বলিউড থেকে বাইরের রাস্তা, নিজের ভুলের জন্যই বলিউড ইন্ডাস্ট্রি থেকে ছিটকে গিয়েছিলেন নাচের বাদশা গোবিন্দা

৮০ এবং ৯০ এর দশকের সুপারস্টারদের কথা বললে, গোবিন্দের নাম সেরা ১০-এ মধ্যে থাকতেই হবে। কারণ তিনি সবসময়ই নিজেকে প্রমাণ করেছেন। নিজের প্রতিটি সিনেমায় তিনি দর্শকের মন জয় করেছেন। দর্শকেরা জানতেন যেই ছবিতে গোবিন্দা থাকে, তবে ছবিটি হিট। বিশেষ করে নব্বইয়ের দশক ছিল গোবিন্দের নামে। আর তিনি কখনোই দর্শক ও ভক্তদের হতাশ হতে দেননি। যদিও অ্যাকশন, রোমান্স, থ্রিলার সব ছবিতেই গোবিন্দকে নিখুঁত অভিনয়। কিন্তু কমেডি ছবির কথা আসলেই আগে গোবিন্দার কথা আসত। সেই সময় আরও অনেক তারকা ছিলেন যারা তাদের ভাবমূর্তি বদলাতে কমেডি ঘরানার ছবি করতে চেয়েছিলেন কিন্তু প্রত্যেক চলচ্চিত্র নির্মাতার প্রথম পছন্দ ছিলেন গোবিন্দ। গোবিন্দ তিন দশক ধরে হিন্দি সিনেমা শাসন করেছেন এবং প্রায় ১৬৫টি ছবিতে অভিনয় করেছেন।

এর পাশাপাশি গোবিন্দা কে বলিউডের নাচের বাদশা বলা হয়ে থাকে। তার দুর্দান্ত নাচের পারফরম্যান্স এখনো পর্যন্ত বলিউডে সেরা। সেই সময় মাধুরী দীক্ষিত, রাভিনা ট্যান্ডন, রানি মুখার্জি র সঙ্গে তার জুটি সেরা ছিল।

তবে বর্তমানে গোবিন্দা কে বলিউডের পর দেয়ার দেখা যায় না। গোবিন্দের ক্যারিয়ার ধ্বংসের মূল কারণ হলো তার কিছু অদেখা ভুল কথা বলা। যেগুলো তিনি হয়তো কখনোই খেয়াল করেননি। এর কারণে গোবিন্দার ক্যারিয়ার ধীরে ধীরে ধ্বংসের দিকে এগিয়ে যায়। শোনা যায় যে গোবিন্দা যখন বলিউড ইন্ডাস্ট্রিতে বেশ জনপ্রিয় বড় স্টার হয়ে উঠেছিলেন তখন তিনি খুব অহংকারী হয়ে গিয়েছিলেন। শুটিং চলাকালীন তিনি কোনদিনও সঠিক সময়ে ফ্লোরে উপস্থিত হতেন না। নিজের ইচ্ছে অনুযায়ী চরিত্রে অভিনয়ের দাবি করতেন। এই সমস্ত কারণে তার ক্যারিয়ারে আস্তে আস্তে অন্ধকারে তলিয়ে যায়।

সূত্রের খবর অনুযায়ী বলিউডের ভাইজান সালমান খান ও গোবিন্দা এক সময় খুব ভালো বন্ধু ছিলেন। গোবিন্দ ও সালমান কে অনেক অনুষ্ঠানেই একসঙ্গে দেখা গেছে। গোবিন্দা সালমান খানের প্রশংসা করতেন , কিন্তু সালমান যখন গোবিন্দার মেয়ে “টিনা আহুজা”কে বলিউডে লঞ্চ করতে তাকে কোনোভাবেই সাহায্য করেননি, তখন দুজনের মধ্যে সম্পর্কে ফাটল ধরে ও সম্পর্কের অবনতি হয়। এছাড়াও রাজনীতির নানান কারণের জন্য তার ক্যারিয়ারে প্রভাব পরে। এক সাক্ষাৎকারে তিনি জানান যে “ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঈর্ষার কারণে লোকেরা প্রায়শই তাকে নিয়ে মিথ্যা গুজব ছড়ায়”। যার কারণে তার ক্যারিয়ার নষ্ট হয়ে গেছে।

Back to top button