Story

খুব কষ্টে কঠিন দারিদ্র্যে কাটতো দিন! নিজের খরচ চালাতে ফটোগ্রাফি করেছেন মহাভারতের ‘অর্জুন’ ওরফে শাহির শেখ

স্টার প্লাসের একসময়ের জনপ্রিয় ধারাবাহিক ‘মহাভারত’। এই ধারাবাহিকের দর্শক সংখ্যা ছিল অগুন্তি। মহাভারতে অর্জুনের চরিত্রে অভিনয় করতেন শাহির শেখ। হিন্দি টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অভিনেতা শাহির শেখ।

এই মুহূর্তে অভিনেতা জনপ্রিয়তার শিখরে বসে রয়েছেন। তবে শুরু থেকেই ছবিটা এমন ছিলনা। একেবারে মধ্যবিত্ত ঘর থেকে উঠে এসেছেন মহিলাদের হার্টথ্রব শাহির শেখ। একসময় হাতে কাজ না থাকায় নিজের খরচা চালানোর জন্য ফটোগ্রাফি করেছেন অভিনেতা।

‘মহাভারত’-এ অভিনেতার দুর্দান্ত অভিনয় মানুষের মনে দাগ কেটে গিয়েছিলো। যা আজও মনে রয়ে গেছে সকলের। ২০১২ সালে ‘নভ্যা… নয়ে দুলহন নয়ে সাওয়াল’-এ অভিনয় করেছিলেন শাহির শেখ। এই ধারাবাহিক শেষ হওয়ার পর থেকে তার হাতে কাজ ছিলনা। ‘মহাভারত’-এ অর্জুনের চরিত্রে অভিনয় করার সুযোগ পাওয়ার আগে অভিনেতাকে যেতে হয়েছে চরম আর্থিক সংকটের মধ্য দিয়ে। তার কথা থেকে জানা গেছে তিনি বন্ধুদের পোর্টফোলিও তুলে দিতেন।

একসময় এটি ছিল তার উপার্জন করার অন্যতম মাধ্যম। এই প্রসঙ্গ নিয়ে বলতে গিয়ে অভিনেতা বলেছেন, “অবশ্যই নভ্যা এবং মহাভারতের মধ্যে বড় গ্যাপ ছিল। সেই সময় আমি ফটোগ্রাফিও করেছি। ফটোগ্রাফির পেশায় নিজেকে নিযুক্ত করেছিলাম।”

পরবর্তীকালে মহাভারতে অর্জুন এর চরিত্রে অভিনয় করার সুযোগ পাওয়ার পর থেকে তাকে আর কাজের অভাবে বসে থাকতে হয়নি। ২০২০ সালে রুচিকা কাপুরের সাথে গাঁটছড়া বেঁধেছিলেন শাহির শেখ। চলতি বছরেই কন্যা সন্তানের বাবা হয়েছেন অভিনেতা।

এখন তিনি কাজের ফাঁকে যতটা সম্ভব নিজের মেয়ের সঙ্গেই সময় কাটাতে ভালোবাসেন। খুব শীঘ্রই শুরু হতে চলেছে ‘পবিত্র রিস্তা ২’। এই ধারাবাহিকে অঙ্কিতা লোখান্ডের বিপরীতে সুশান্ত সিং রাজপুতের জায়গায় ‘মানব’ চরিত্রে অভিনয় করতে চলেছেন শাহির শেখ। আগামী ১৫-ই সেপ্টেম্বর থেকে জি ফাইভে দেখানো হবে এটি।

Back to top button