Story

ফের বাংলার মুখ উজ্জ্বল হলো! অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এ সুযোগ পেলো মালদার অস্মিতা, বিশ্বের দরবারে বাংলার নাম উজ্জ্বল করল মালদার এই ছাত্রী

আরও একবার বাংলার মুখ উজ্জ্বল করলেন বাংলার মেয়ে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযােগ পেলেন মালদহ ইংলিশ বাজারের মেয়ে অস্মিতা সরকার।

এই খুশির খবরে আনন্দিত সারা বাংলা। অস্মিতার জন্য গর্ব বোধ করছেন পুরো মালদহ জেলার মানুষ। সকলেই অস্মিতা কে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে।

তার পরিবারের সাথে কথা বলে জানা গেছে আগামী সেপ্টেম্বরেই উচ্চতর পড়াশুনার জন্য ইংল্যান্ডে পাড়ি দেবেন অস্মিতা। আগামী ১০ অক্টোবর থেকে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে তার ক্লাস শুরু হবে।

বিশ্বের শীর্ষস্থানীয় এই বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযােগ পেয়ে স্বাভাবিক ভাবেই মারাত্মক উচ্ছসিত অস্মিতা ও তাঁর পরিবার।
অস্মিতার বাড়ি ইংলিশবাজার শহরে। তার বাবা অসীমকুমার সরকার গৌড় মহাবিদ্যালয়ের অধ্যাপক। অস্মিতা বরাবরই ছোটো থেকে মেধাবী ছাত্রী।

আইএসসি পরীক্ষায় সে দেশে দ্বিতীয় হয়েছিল। বর্তমানে সে এখন দিল্লির সেন্ট স্টিফেন্স কলেজে ইতিহাসে অনার্স নিয়ে পড়াশুনা করছে। ভবিষ্যতে অস্মিতা গবেষণা করতে চায়।

অস্মিতা জানিয়েছে, ভেবেছিলাম বাইরের কোনও বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করব। স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে পছন্দের কোর্সে সুযােগ পেয়ে যাব সত্যি অবিশ্বাস লাগছে। খুব ভালো লাগছে। আগামী দিনে গবেষণা করার ইচ্ছে রয়েছে। আমি ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করতে চাই।

বাবা অসীমকুমার সরকার বলেন, খুব কম ছাত্রছাত্রীই অক্সফোর্ডে পড়ার সুযােগ পায়। বাবা হিসেবে মেয়ের এই কৃতিত্বে গর্ববােধ করছি। অস্মিতা সেপ্টেম্বরে বিদেশ এ চলে যাচ্ছে তার পড়াশুনার জন্য।

Back to top button