Story

মামা কিশোর কুমারের জন্য সঙ্গীতজগৎ থেকে বিদায় নিতে চেয়েছিলেন বাপ্পি লাহিড়ি! একসময় কিশোর কুমারের জন্য সঙ্গীত জগত থেকে বিদায় নেবে ভেবেছিলেন বাপ্পি লাহিড়ী

কয়েকদিন আগেই প্রয়াত হয়েছেন সঙ্গীত জগতের অন্যতম নক্ষত্র বাপ্পি লাহিড়ী। তার আগেই আরো দুই নক্ষত্রকে হারিয়েছে ইন্ডাস্ট্রি। সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর ও গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের পর বাপ্পি লাহিড়ীকে হারিয়ে রীতিমতো শোকোস্তব্ধ গোটা ভারতবাসী। তবে সম্প্রতি একটি তথ্য উঠে এসেছে সকলের সামনে। সঙ্গীতকে ঘিরে যার জীবন সে নাকি একসময় সঙ্গীত জীবন থেকে বেরিয়ে আসতে চেয়েছিলেন তাও আবার তার কিশোর মামার জন্য।

কিশোর কুমারের দৌড়াতে একসময় ক্যামেরার সামনে কাজ করার সুযোগ পেয়েছিলেন বাপ্পি লাহিড়ী। ১৯৭৪’এ ‘বাড়তি কা নাম দাড়ি’ ছবিতে প্রথম ক্যামেরার সামনে এসেছিলেন গায়ক। কিশোর কুমারের সাথে স্ক্রিন শেয়ার করতে দেখা গিয়েছিল বাপ্পি লাহিড়ীকে। সেই ছবির পরিচালক ছিলেন স্বয়ং কিশোর কুমার। তবে কিশোর কুমারের মৃত্যুর পর তিনি রীতিমতো ভেঙে পরেছিলেন। সেই সময় গায়কের বাবা অপরেশ লাহিড়ী তার ছেলে বাপ্পি লাহিড়ীকে সঙ্গীত জগত থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিয়েছিলেন।

না সঙ্গীত জগত থেকে তার আর সরে দাঁড়ানো হয়নি বরং আরো জাঁকিয়ে বসেছিলেন। নিজের জায়গাটা বুঝিয়ে দিয়েছিলেন সকলকে। একের পর এক হিট গান দিয়ে গিয়েছেন ইন্ডাস্ট্রিকে যা থেকে যাবে আজীবন। উল্লেখ্য, ২০০৯’এ ‘ম্যায় অর মিসেস খান্না’ এবং ২০১২’এ ‘ইটস রকিং: দর্দ-এ-ডিস্কো’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল গায়ককে।

Back to top button