Story

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে বাদ দিয়ে তাপস পালকে নিয়েছিলেন ‘গুরুদক্ষিণা’য়! অবশেষে সামনে এল পরিচালক অঞ্জন চৌধুরীর অজানা সিদ্ধান্ত

টলিউডের একজন অন্যতম জনপ্রিয় পরিচালক হলেন অঞ্জন চৌধুরী। মনে করা হয় মহানায়ক উত্তম কুমারের পরে তিনিই একার দায়িত্বে টেনে নিয়ে গিয়েছিলেন টলিউড ইন্ডাস্ট্রি দায়ভার। একই সঙ্গে প্রচুর মানুষের কর্মসংস্থান করে দিয়েছিলেন জনপ্রিয় এই পরিচালক। সম্প্রতি তার জন্মদিনে স্মৃতিচারণা করতে দেখা গেল টলিউডের একাধিক অভিনেতা এবং অভিনেত্রীকে।

অভিনেতা তাপস পাল, অভিষেক চ্যাটার্জী থেকে শুরু করে চিরঞ্জিত, সেই সময়ের প্রথম সারির সকল নায়কের সঙ্গেই সফল ভাবে কাজ করে ফেলেছিলেন এই পরিচালক। তবে একই সঙ্গে সকলেই জানতেন অঞ্জন চৌধুরী ভীষণরকম অভিমানী। তাই কোন অভিনেতা কিংবা অভিনেত্রীর থেকে ‘না’ শুনতে পছন্দ করতেন না তিনি। বরং তাকে কোনো কাজে মানা করলে বেশ রেগে যেতেন এই পরিচালক।

প্রসঙ্গত জানা যায় জনপ্রিয় বাংলা সিনেমা ‘গুরুদক্ষিণা’র মুখ্য ভূমিকায় অভিনয় করার কথা ছিল টলিউড অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। কিন্তু তিনি প্রচুর টাকা দাবি করায় পরিচালক তাকে একসঙ্গে দুটো সিনেমার অফার দিয়েছিলেন। তবে তা সত্ত্বেও নিজের পারিশ্রমিক কমাননি টলিউডের বুম্বাদা। যে কারণে তার উপর বেশ রেগে গিয়েছিলেন পরিচালক অঞ্জন চৌধুরী।

প্রসেনজিৎকে শেষ মুহূর্তে বাদ দিয়ে তিনি নেন অভিনেতা তাপস পালকে। পাশাপাশি পরবর্তী দশ বছর প্রসেনজিতের সঙ্গে আর কোন কাজ করেননি তিনি। গত ২৫শে নভেম্বর ছিল তার জন্মদিন। আর সেদিনই অভিনেতাদের স্মৃতিচারণায় উঠে এসেছে তার সম্পর্কে নানান অজানা তথ্য।

Back to top button