Story

‘এখনকার ধারাবাহিকে শেখার কিছু নেই, ধারাবাহিকগুলোতে দেখানো হয় যে পায়েসে মিষ্টির বদলে নুন মেশানো হচ্ছে’! এবার মুখ খুললেন মাধবী মুখোপাধ্যায়

মাধবী মুখোপাধ্যায় এককালের জনপ্রিয় অভিনেত্রী ছিলেন। এককালে মাধবী চলচ্চিত্রের নায়িকার ভূমিকায় দাপিয়ে অভিনয় করেছেন। উত্তম কুমার, সৌমিত্র চট্টোপাধ্যায় সকলের সঙ্গেই কাজ করেছেন তিনি। ঋত্বিক ঘটক, মৃণাল সেন, সত্যজিৎ রায় সকল পরিচালকের সঙ্গে তিনি কাজ করেছেন। তিনি একসময় পর্দা শিশুশিল্পী হিসেবে প্রবেশ করেছিলেন ১৯৫০ সালে তার প্রথম ছবি ‘কাকন তলায় লাইট রেলওয়ে’ ছবি মুক্তি পায়। বর্তমানে কিছু ধারাবাহিকে তিনি অভিনয় করেন বটে তবে নিজেকে পর্দার থেকে আপাতত দূরে রেখেছেন।

বর্তমান সময়ে তিনি সাধারণ মানুষের হয়ে কলম ধরেন। সরকার রাজনীতি-সমাজ ইত্যাদি নিয়ে বিভিন্ন লেখালেখি করেন। আগেকার সময়ে পেট্রোলের দাম ছিল এক টাকা সেখান থেকে এখন বর্তমানে পেট্রোল অগ্নিমূল্য। সেকথাও তুলে ধরেছেন তিনি তবে এখানে তিনি সরকারকে কাঠগড়ায় দাঁড় করানো সকলকে মিলেমিশে সকলের সুবিধা-অসুবিধা বুঝে চলার কথা বলেছেন তিনি।

বর্তমান সময় মানুষের আয় নিয়ে আক্ষেপ করেছেন তিনি। তিনি বলেছেন বর্তমান সময়ের তুলনায় ব্যয় বেশি সুতরাং যতটা পরিমাণ আয় হচ্ছে তার থেকে বেশি পরিমাণ ব্যয় হচ্ছে জিনিসের দাম অগ্নিমূল্য হওয়ার কারণে মানুষের খরচা বেড়ে চলেছে দিন দিন। অন্যদিকে তিনি সরকারের গুণের কথা তুলে ধরেছেন। তিনি বলেছেন আগে যেখানে তিনি থাকেন সেখানে অল্প বর্ষা তেই জল জমে যেত তবে সেখানে বর্তমানে তৃণমূল সরকারের কাজের জন্য জল জমে না। নালা পরিষ্কার হয়েছে জায়গায় ভালো করে নিকাশের ব্যবস্থা করে দিয়েছে এজন্য তিনি তৃণমূল সরকারকে ধন্যবাদও জানিয়েছেন।

বর্তমান প্রজন্মের ধারাবাহিক সিনেমা থিয়েটার ইত্যাদি নিয়ে কথা বলেছেন তিনি। তিনি বলেছেন বর্তমানে ধারাবাহিক গুলি আগের তুলনায় অনেক অনেক আলাদা বর্তমানে ধারাবাহিকে দেখানো হয়েছে এই থেকে কি শিক্ষা পাওয়া যায় প্রতিটি জিনিস থেকে কিছু শিক্ষনীয় শেখা উচিত মানুষের তিনি সেই বার্তাই দিয়েছেন।

Back to top button