Science and Technology

Jio-র ধামাকা অফার! মাত্র ১১৯ টাকায় হৃদয় কাঁপানো প্ল্যান নিয়ে এলো রিলায়েন্স জিও! চাপে পরে গেলো Airtel-Vi

ভারতের সমস্ত বড় টেলিকম সংস্থাগুলি নিজেদের রিচার্জ প্ল্যানগুলোর দাম এক ধাক্কায় বাড়িয়েছে অনেকটাই। যাতে পিছিয়ে নেই জিও’ও। চলতি বছরে এই নিয়ে দুবার নিজেদের রিচার্জ প্ল্যানগুলোর দাম বৃদ্ধি করল মুকেশ আম্বানির টেলিকম সংস্থা। যা খুব স্বাভাবিকভাবেই চিন্তায় ফেলেছে সাধারণকে। শুরু থেকেই অন্যান্য টেলিকম সংস্থাগুলির সাথে পাল্লা দিয়ে নিজেদের গ্রাহকদের ধরে রাখার জন্য একের পর এক নতুন আকর্ষণীয় অফার থেকে থেকেই বাজারে নিয়ে আসে জিও। সম্প্রতি আবারও গ্রাহকদের সুবিধার্থে ১১৯ টাকার রিচার্জ প্ল্যানে এসএমএসের সুবিধা দেবে জিও।

ভিআই সস্তার রিচার্জ প্ল্যানগুলিতে এসএমএসের সুবিধা দিচ্ছে না, যা নিয়ে বেশ কয়েকদিন ধরে গ্রাহকদের মধ্যে নানা অভিযোগ উঠছে। এবার সেই কথা মাথায় রেখেই জিও ১১৯ টাকার রিচার্জ প্ল্যান দেবে এসএমএসের সুবিধা। জিও’র এই সিদ্ধান্তের উপর ভিত্তি করে বলাই যায়, এই মুহূর্তে এসএমএসের সুবিধা দিয়ে সবথেকে সস্তায় প্রিপেড প্ল্যান দিচ্ছে মুকেশ আম্বানির টেলিকম সংস্থা।

১১৯ টাকার রিচার্জ প্লানের সুবিধা:
এই রিচার্জ প্ল্যানের বৈধতা ১৪ দিন। থাকছে আনলিমিটেড কলিংয়ের সুবিধা, যেকোন নেটওয়ার্কে। এই প্ল্যান রিচার্জ করলে গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা এবং পাবেন ৩০০টি এসএমএসের সুবিধা। এছাড়াও জিও টিভি, জিও সিনেমা, জিও সিকিউরিটি’র সাবস্ক্রিপশন পেয়ে যাবেন বিনামূল্যে।

এই রিচার্জ প্ল্যান কিছুটা হলেও হাসি ফুটিয়েছে গ্রাহকদের মুখে। মুকেশ আম্বানির মতে, যেকোনো ধরনের মানুষকে যদি ডিজিটাল করতে হয় তাহলে অবশ্যই ভাবে সস্তার রিচার্জ প্ল্যান নিয়ে আসা প্রয়োজন বাজারে। এছাড়াও সাধারণের ব্যবহারের জন্য কম দামে ডিভাইস বাজারে মজুদ থাকার প্রয়োজন রয়েছে। একইসাথে মানুষকে টুজি থেকে ফোরজি, ফোরজি থেকে ফাইভজি’তে খুব শীঘ্রই স্থানান্তরিত করা উচিৎ বলেই মনে করেন তিনি। কারণ বর্তমানে ইন্টারনেট বা ফোন ছাড়া মানুষ অচল।

Back to top button