Science and Technology

বিনামূল্যে কল ও ইন্টারনেট! গ্রাহকদের ধরে রাখার উদ্দেশ্যেই আবারো সস্তার রিচার্জ প্ল্যান নিয়ে হাজির মুকেশ আম্বানির টেলিকম সংস্থা Jio

মুকেশ আম্বানি রিলায়েন্স জিও বাজারে আনার পর থেকেই গ্রাহকদের ধরে রাখার উদ্দেশ্যে থেকে থেকেই একের পর এক আকর্ষণীয় অফার নিয়ে এসেছেন গ্রাহকদের জন্য। স্বল্পমূল্যে রিচার্জ প্ল্যান শুরু করলেও বর্তমানে তা এক ধাক্কায় বেড়েছে অনেকটাই, যা সাধারণের কপালে ভাঁজ ফেলেছে। ভিআই, এয়ারটেলের পাশাপাশি জিও’ও এগিয়েছে মূল্যবৃদ্ধি পথে।

এই দুর্মূল্যের বাজারে রিচার্জ প্ল্যানগুলির দাম অতিরিক্ত ২০% বৃদ্ধি পাওয়ায় বেশ চিন্তিত হয়েছেন এই টেলিকম সংস্থার সমস্ত গ্রাহকরা। তবে এই মূল্য বৃদ্ধির জন্য যাতে গ্রাহকরা এই টেলিকম সংস্থার প্রতি বিরূপ না হন তার জন্য তারা আবারো একটি সস্তার রিচার্জ প্ল্যান গ্রাহকদের জন্য হাজির করেছেন বাজারে। যেখানে গ্রাহকরা পেয়ে যাবেন আনলিমিটেড কলের পাশাপাশি অনেকটা ডেটাও। আসুন দেখে নেয়া যাক এই সস্তার প্ল্যান রিচার্জ করলে কি কি সুবিধা পাবেন গ্রাহকরা!

মাত্র ৭৫ টাকার এই প্ল্যান রিচার্জে গ্রাহকরা পেয়ে যাবেন আনলিমিটেড কলের সুবিধা, ৫০’টি ফ্রি এসএমএসের সুবিধা, ১০০ এমবি ডেটা প্রতিদিন। তার সাথে থাকছে আরো ২০০ এমবি অতিরিক্ত ডেটার সুবিধা। সব মিলিয়ে মোট ২.৫ জিবি ডেটার সুবিধা পেয়ে যাচ্ছেন গ্রাহকরা। ৭৫ টাকার এই রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি থাকবে ২৩ দিন।

সমস্ত টেলিকম সংস্থাগুলি নভেম্বর থেকেই দাম বৃদ্ধি করতে শুরু করেছে। ডিসেম্বরের ১ থেকে দাম বাড়িয়েছে জিও’ও। অন্যদিকে বিএসএনএল এখনো পর্যন্ত দাম বৃদ্ধি না করায় অনেকেই বিএসএনএলের দিকে ঝুঁকছেন। গ্রাহক কমে যাওয়ার সম্ভাবনা দেখেই সম্ভবত রিলায়েন্স জিও বাজারে এই সস্তার রিচার্জ প্ল্যান নিয়ে এল তাদের গ্রাহকদের উদ্দেশ্যে।

কয়েকদিন আগে রিচার্জ প্ল্যানগুলোর মূল্যবৃদ্ধির পর ক্যাশব্যাকের অফার নিয়ে হাজির হয়েছিল মুকেশ আম্বানির এই টেলিকম সংস্থা। এই টেলিকম সংস্থার তরফ থেকে জানানো হয়েছিল, ক্যাশব্যাক শুরু হবে, ২৯৯ টাকার প্ল্যান থেকে। এছাড়াও ৬৬৬, ৭১৯ টাকার প্ল্যানের ক্ষেত্রেও এই ২০০ টাকার ক্যাশব্যাক পেতে পারেন গ্রাহকরা। আগে ২৪৯, ৫৫৫, ৫৯৯’এর প্ল্যানগুলিতে পাওয়া যেত ক্যাশব্যাক। তবে এখন থেকে ২৯৯ টাকার কমের প্যানগুলোতে ক্যাশব্যাকের সুবিধা পাবেন না গ্রাহকরা।

Back to top button