Science and Technology

Jio গ্রাহকদের জন্য বড়ো দুঃসংবাদ! সবথেকে সস্তার দুটি রিচার্জ প্ল্যান বন্ধ করে দিলো মুকেশ আম্বানি

জিও ব্যাবহারকারীদের জন্য রিলায়েন্স জিও কোম্পানি নিয়ে আসলো একটি দুঃসংবাদ। রিলায়েন্স জিও তার জিওফোনের দুটি সস্তা রিচার্জ প্ল্যান বন্ধ করে দিয়েছে, যা গ্রাহকদের জন্য একটি বড় ধাক্কা।

রিয়েন্স জিও যে দুটি কমদামি প্ল্যান বন্ধ করে দিয়েছে তার মধ্যে রয়েছে ৩৯ টাকা এবং ৬৯ টাকার প্রি-পেইড প্ল্যান। এই দুটিই ছিল জিওর সর্বনিম্ন রিচার্জ। তবে হঠাৎ করেই জিও কোম্পানি কেন এই সিদ্ধান্ত নিল তা এখনো জানা যায়নি।

রিলায়েন্স জিওর ৩৯ টাকার প্ল্যানটি ১৪ দিনের বৈধ ছিল। এই প্ল্যানে প্রতিদিন ১০০MB ডেটা পাওয়া যেত, এর পাশাপাশি সমস্ত নেটওয়ার্কে সীমাহীন কলিং এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস এই প্ল্যানে উপলব্ধ ছিল। এছাড়া জিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন দেওয়া হচ্ছে।

রিলায়েন্স জিওর ৬৯ টাকার প্রি-পেইড প্ল্যানে ১৪ দিনের মেয়াদও দেওয়া হয়েছিল। এর বাইরে প্রতিদিন ৫০০ MB ডেটা পাওয়া যেত। সমস্ত নেটওয়ার্কে এই প্ল্যানে আনলিমিটেড কলিংও পাওয়া যেত।

এর সাথে, প্রতিদিন ১০০ টি এসএমএস সুবিধা ছিল। এছাড়া জিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন দেওয়া হচ্ছে। তবে বর্তমানে এই দুটি প্রাণের একটিও গ্রাহকরা পাবেন না সেই সুবিধা বন্ধ করেছে জিও কোম্পানি।

এর পাশাপাশি জিও গ্রাহকরা একটি রিচার্জ করলে অন্য একটি রিচার্জ বিনামূল্যে পেয়ে যেতেন এই অফারটির বন্ধ করেছে কোম্পানি। জানা গিয়েছে, বর্তমানে গ্রাহকদের হাতে জিওফোন নেক্সট ফিচার ফোনটি তুলে দিতে গুগলের সাথে পরিকল্পনা করছে এই কোম্পানি।

বিগত ১০ই সেপ্টম্বর জিও ফোন নেক্সট ফিচার লঞ্চ করার কথা থাকলেও জিও কোম্পানি থেকে জানানো হয়েছে খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে জিও ফোন নেক্সট। নতুন এই ফোনটিতে আরও অনেক অসাধারণ ফিচার রয়েছে, অ্যান্ড্রয়েড কাস্টমাইজ ভার্সন ডিজাইন করেছে গুগল।

এছাড়া এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সাথেই থাকছে গুগল প্লে স্টোর। এখনো সঠিক দিন ঠিক করা না হলেই দীপাবলীর আগেই বাজারে আসতে চলেছে জিও ফোন নেক্সট।

Back to top button