Science and Technology

এবার মাথায় হাত পড়লো মুকেশ আম্বানির! BSNL দিচ্ছে একদম সস্তায় ৪২৫ দিনের জন্য আনলিমিটেড কল ও ইন্টারনেট

বর্তমান যুগে ইন্টারনেট মানুষের দৈনন্দিন জীবনের অঙ্গ হয়ে উঠেছে। নেট ছাড়া মানুষ এক মুহূর্তও আর চলতে পারেন না। যেকোনো কাজের ক্ষেত্রেই প্রয়োজন পড়ে নেটের। আর এই সুযোগেই অল্প অল্প করে প্রায় ২০-২৫% দাম বাড়িয়ে দিয়েছে টেলিকম সংস্থাগুলি। থেকে থেকেই রিচার্জ প্ল্যান গুলির দাম বাড়িয়ে দিচ্ছে তারা। ভিআই, এয়ারটেল, জিও প্রায়ই প্রায়ই একের পর এক আকর্ষণীয় অফার নিয়ে আসে গ্রাহকদের ধরে রাখার জন্য। কিন্তু এবার বিএসএনএল টেক্কা দিতে চলেছে সমস্ত টেলিকম সংস্থাগুলিকে। সম্প্রতি তারা গ্রাহকদের ধরে রাখার জন্য বাজারে নিয়ে নতুন আকর্ষণীয় ৪২৫ প্রেমের একটি প্ল্যান, যাতে তারা পাবেন আনলিমিটেড কল ও ইন্টারনেটের সুবিধা।

প্রায় কুড়ি শতাংশ দাম বেড়েছে রিচার্জ প্ল্যানগুলির। এই মুহূর্তে চারিদিকের পরিস্থিতির কথা মাথায় রেখে রিচার্জ প্ল্যানের এই মূল্যবৃদ্ধি ভাবাচ্ছে সাধারণকে। গত ২৫’শে নভেম্বর থেকে ভিআই, ২৬’শে নভেম্বর থেকে এয়ারটেল, ১’লা ডিসেম্বর থেকে জিও নিজেদের রিচার্জ প্ল্যানগুলির দাম বৃদ্ধি করেছে, যাতে গ্রাহকদের কপালে ভাঁজ পড়েছে চিন্তার। এই পরিস্থিতিতে অনেকেই ঝুঁকেছেন বিএসএনএলের দিকে।

অন্যান্য টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্লানের মূল্যবৃদ্ধি করলেও, এখনো পর্যন্ত বিএসএনএল মূল্যবৃদ্ধির পথে হাঁটেনি। এই মূল্যবৃদ্ধির বাজারে যা অনেকটা নিশ্চিন্ত করেছে গ্রাহকদের। নিঃসন্দেহে বলা যায়, এই মূল্যবৃদ্ধি না করার সিদ্ধান্ততেই অন্যান্য টেলিকম সংস্থার গ্রাহক টেনেছে বিএসএনএল।

সম্প্রতি বিএসএনএল যে বার্ষিক রিচার্জ প্ল্যানটি নিয়ে এসেছে তার মূল্য ২৩৯৯ টাকা। এর বৈধতা ৪২৫ দিন। এই রিচার্জ প্ল্যানের অফার চলবে ৩১’শে ডিসেম্বর পর্যন্ত। এই প্ল্যান রিচার্জ করলেই গ্রাহকরা দেশের যেকোন নেটওয়ার্কে পেয়ে যাবেন আনলিমিটেড কল ও ইন্টারনেটের সুবিধা। এছাড়াও প্রতিদিন ১০০’টি করে এসএমএস ও ৩ জিবি করে ডেটার সুবিধাও পাবেন গ্রাহকরা। এছাড়াও এই রিচার্জ প্ল্যানে রয়েছে বিএসএনএল টিউন ও ইরোস নাও’এর সাবস্ক্রিপশন, তাও আবার বিনামূল্যে।

এটি ছাড়াও আরো একটি বার্ষিক প্ল্যান রয়েছে বিএসএনএলের। যার মূল্য ১৯৯৯। এর বৈধতা ৩৬৫ দিন। এই প্ল্যান রিচার্জে গ্রাহকরা দেশের যেকোন নেটওয়ার্কে আনলিমিটেড কল ও ইন্টারনেটের সুবিধা পেয়ে যাবেন। এছাড়াও প্রতিদিন থাকছে নির্দিষ্ট পরিমাণ এসএমএস ও ডেটার সুবিধা। এই প্ল্যান রিচার্জেও গ্রাহকরা বিনামূল্যে পেয়ে যাবেন বিএসএনএল টিউন, ইরোস নাও’এর সাবস্ক্রিপশন।

Back to top button