অভিনয় দিয়েই জীবন শুরু সুব্রত মুখোপাধ্যায়ের, রাজনীতিতে আসার আগে অনস্ক্রিন রোম্যান্স ও করেছেন এই নেতা

রাজনীতির জঙ্গলে দাপিয়ে বেড়িয়েছেন তিনি, তার মতো নেতা আর আছে কিনা সন্দেহ। কিন্তু রাজনীতিতে আসার আগে অভিনয় জগত দিয়ে শুরু করেছিলেন জীবন। শুধু তাই নয় চালিয়েছিলেন অনস্ক্রিন রোম্যান্স। বিপরীতে ছিলেন মুনমুন সেন।

আজ্ঞে হ্যাঁ, কিছুদিন আগে সুদীপা ফেসবুকে একটি ছবি শেয়ার করেন এবং প্রশ্ন ছুড়ে দেন “বলুনতো এনাদের মধ্যে সবার আগে হিরো চরিত্রে অভিনয় করেছেন কে?” ছবিটিতে উপস্থিত ছিলেন সৌরভ গাঙ্গুলী, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সুব্রত মুখোপাধ্যায় সঙ্গে সুদীপা স্বয়ং।

দেখতেই দেখতে ছবিটির কমেন্ট বক্স ভরে ওঠে। সঠিক উত্তর দিতে মরিয়া হয়ে ওঠেন ভক্তরা। শেষ পর্যন্ত অবশ্য একজন দিতে পারেন সঠিক উত্তর।

সে অনেক যুগ আগেকার কথা, দূরদর্শনে মুনমুন সেনের বিপরীতে নায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন সুব্রত বাবু। ধারাবাহিকের নাম ছিল ‘চৌধুরী ফার্মাসিউটিক্যাল’।

স্মৃতির পাতা উলটে একজন লেখেন, টালিগঞ্জের গল্ফ ক্লাবের সুইমিং পুলে একটি দৃশ্যের শুটিং হয়েছিল। সেইসময়কার বা্ংলা সিরিয়ালে ওই দৃশ্য দেখে তোলপাড় হয়েগেছিল দর্শককুল।

যদিও ১৪টি পর্বের পর সিরিয়ালটি বন্ধ হয়ে যায়। মূল ভাবনা থেকে সরে গেছিল বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই ধারাবাহিকের পরিচালক ও প্রযোজক ছিলেন অগ্নিদেব চট্টোপাধ্যায় অর্থাৎ সুদীপার স্বামী।

এতগুলো বছর কেটে যাবার পরও সুব্রত ও মুনমুন সেনের সেই কেমিস্ট্রি বাঙালির ভোলা প্রায় অসম্ভব।